এম.জিয়াবুল হক, চকরিয়া
মাহে রমজানে উপলক্ষ্যে চকরিয়া উপজেলা করোনা মনিটরিং কমিটির উদ্যোগে শুক্রবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আইনশৃঙ্খলা বিষয়ক বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন প্রধান অতিথি ছিলেন চকরিয়া পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী চকরিয়া ক্যাম্পের মেজর সরফরাজ, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া থানার ওসি মো.হাবিবুর রহমান, চকরিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো.মাসুদুর রহমান।

অনুষ্ঠিত সভার আলোকে ইউএনও সেয়দ সামসুল তাবরীজ চকরিয়া উপজেলা প্রশাসনের ফেসবুক ফেইজে সিদ্বান্ত সমুহ তুলে ধরেছেন। এতে বলা হয়েছে চকরিয়া উপজেলা করোনা মনিটরিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক সরকারের নির্দেশনায় কোন মসজিদের জামাতে ০৫ জনের ও মাহে রমজান মাসে তারাবীহ নামাযে যাতে ১০-১২ জনের বেশি যাতে মুসল্লীর সমাগম না ঘটে সেইদিকে সবাইকে সর্তক থাকতে হবে। সম্ভব হলে সবাই নিজ নিজ বাসায় তারাবী নামাজ পড়বেন। বিষয়টির আলোকে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনী কঠোরভাবে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।

সিদ্বান্তে আরও বলা হয়েছে, স্বাস্থ্য বিধিমেনে বাড়িতে ইফতার করুন, ইফতারের নামে দোকান খোলা রাখা বা বিক্রয় করে গনজমায়েত করা যাবে না। ইফতার মাহফিল/দোয়া মাহফিল ও গণজমায়েত করা যাবে না। পাশাপাশি রমজান মাসজুড়ে চকরিয়া উপজেলার প্রতিটি জনপদে নিত্যপণ্যের বাজার নিয়মিত মনিটরিং নিশ্চিত করা হবে।

সভার সিদ্বান্তের আলোকে করোনা সংক্রমণ এড়াতে চকরিয়া উপজেলা সদরের অন্যতম বৃহত্তম কাচাঁবাজার অর্থাৎ চিরিঙ্গা কাচাঁবাজারটি চকরিয়া সরকারি বালক (পাইলট) উচ্চ বিদ্যালয় (চকরিয়া হাইস্কুল) মাঠে সরিয়ে নেওয়া হবে।

অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি এমপি জাফর আলম বলেছেন, সর্বসাধারণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকল্পে কক্সবাজার জেলার প্রবেশদ্বার চকরিয়া উপজেলায় লকডাউন ও জনসাধারণের হোম কোয়ারেন্টিন আরো জোরদার করতে হবে। তিনি চকরিয়া-পেকুয়াবাসিকে ঘরে থাকার আহবান জানিয়েছেন। বলেছেন, সরকারি নির্দেশনা মেনে বাড়িতে থাকুন, নিরাপদ থাকুন, নিজে বাঁচুন, পরিবার সদস্য ও প্রতিবেশি সবাইকে বেঁেচ থাকতে সহায়তা করুন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •