আবুল কালাম , চট্টগ্রাম :

করোনা ভাইরাসের সংক্রমন ও বিস্তার রোধে সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষ্যে বন্দর নগরী চট্টগ্রামের ঐতিহ্যবাহি রিয়জউদ্দিন কাঁচা বাজার এখন নতুন রেল স্টেশন সংলগ্ন কার পার্কিং গ্রাউন্ডে।

শুক্রবার (২৪ এপ্রিল) সকাল ১১টার দিকে
চট্টগ্রাম মেট্রোপলিটন (সিএমপি) পুলিশের দক্ষিণ বিভাগের উদ্যোগে কোতোয়ালী থানার ব্যবস্থাপনায় নগরীর রিয়াজউদ্দিন বাজারের কাঁচা বাজার স্থানান্তর করা হয়।

করোনা প্রতিরোধবান্ধব এই কাচাঁ বাজার স্থাপন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাজারের কার্যক্রম উদ্বোধন করেন সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় মোস্তফা কামাল উদ্দিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান বিপিএম, পিপিএম এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান, বিপিএম (বার), পিপিএম (বার)।
অস্থায়ীভাবে স্থানান্তরিত এই কাঁচাবাজারে রিয়াজউদ্দিন বাজারের কাঁচা বাজার ব্যবসায়ী সমিতির সহযোগিতায় কোতোয়ালি থানার ব্যবস্থাপনায় প্রাথমিকভাবে ২৫০ টি দোকান স্থাপন করা হয়েছে। কাচাঁ বাজার ব্যবসায়ীগণ যথাযথ স্বাস্থ্য বিধি ও সামাজিক নিরাপত্তা বজায় রেখে নির্ধারিত মূল্যে বাজার কার্যক্রম পরিচালনা করবেন। ক্রেতা সাধারণ যথাযথ স্বাস্থ্য বিধি অনুসরণ করে মাস্ক ও হ্যান্ডগ্লাভস ব্যবহার করে সামাজিক দুরত্ব বজায় রেখে প্রতিদিন বিকাল ৫.৩০ ঘটিকা পর্যন্ত তাদের নিত্য প্রয়োজনীয় কাচাঁ বাজার সামগ্রী যথাঃ চাল, ডাল, শাক-সবজি, মাছ, মাংস ইত্যাদি দ্রব্যাদি এই বাজার থেকে ক্রয় করবেন। জনস্বাস্থ্যের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে বাজারের প্রবেশ মুখে স্থাপন করা হয়েছে থার্মাল স্ক্যানার।

স্থানান্তরিত কাঁচা বাজারের উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি, খন্দকার গোলাম ফারুক, বিপিএম (বার), পিপিএম, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) শ্যামল কুমার নাথ সহ পুলিশের অন্যান্য ঊধ্বর্তন কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মোহাম্মদ মহসিন,পিপিএম, অফিসার ইনচার্জ, কোতোয়ালী থানা, সিএমপি, চট্টগ্রাম।
উল্লেখ্য করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার উদ্দেশ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে ইতোমধ্যে বন্দরনগরী চট্টগ্রামের বিভিন্ন স্থানে ২০টি কাঁচা বাজার স্হানান্তর করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •