এম.জিয়াবুল হক,চকরিয়া

করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের সর্বসাধারণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রম চালু করেছেন চকরিয়া পৌর আওয়ামীলীগ। বৃহস্পতিবার ২৩ এপ্রিল থেকে চকরিয়া পৌরসভার প্রতিটি ওয়ার্ডে আনুষ্ঠানিক চিকিৎসা সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রম উদ্বোধন করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। উদ্বোধনী অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকল চিকিৎসক, পৌরসভা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, স্বেচ্চাসেবী সংগঠন সানরাইজ’র সকলস্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চকরিয়া পৌর আওয়ামীলীগের উদ্যোগে শুরু হওয়া চিকিৎসা সেবা কার্যক্রমটি সর্বসাধারণের মাঝে চিকিৎসা সংক্রান্ত সকল সেবা সম্পূর্ণ জনস্বার্থে-বিনামূল্যে শুরু করা হবে বলে নিশ্চিত করেছেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু ও সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী।

চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলাকল্পে সর্বসাধারণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলমের সার্বিক সহযোগিতায় ও সানরাইজ সোস্যাল ফাউন্ডেশনের অনুপ্রেরণায় চকরিয়া পৌর আওয়ামীলীগের উদ্যোগে পৌরসভার ৯টি ওয়ার্ডে বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে বিশেষ চিকিৎসা সেবা কার্যক্রম চালু করা হচ্ছে। বৃহস্পতিবার ২৩ এপ্রিল থেকে সর্বসাধারণের মাঝে চিকিৎসা সংক্রান্ত সকল সেবা সমূহ সম্পূর্ণ জনস্বার্থে-বিনামূল্যে শুরু করা হবে। এই কার্যক্রমে চকরিযা পৌর আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ,৯টি ওয়ার্ডের সভাপতি/সাধারণ সম্পাদক গন প্রতিটি ওয়ার্ডে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, সেবা সমূহের মধ্যে আছে, বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি টিম সম্পূর্ণ মানবিক দৃষ্টিকোণ থেকে এই বিপদকালিন সময়ে অসহায় মানুষের পাশে থাকবে। প্রয়োজনীয় ঔষধ সমূহ চকরিয়া পৌর আওয়ামীলীগের পক্ষ হতে দায়িত্বপ্রাপ্ত স্চ্ছোসেবকগন রোগীদের বাড়িতে পৌছে দিয়ে আসবে। সার্বক্ষণিক একটি গাড়ি জরুরী রোগীদের প্রয়োজনে ব্যবহারের জন্য প্রস্তুত থাকবে।

আমাদের সেবা কার্যক্রমে নিয়োজিত চিকিৎসক টিমে রয়েছেন

#শিশু বিভাগ- ডাঃ বিশ্বজিৎ রায় রাজিব, এম,বি,বি,এস ডি,সি,এইচ (শিশু), ফোন নম্বর-০১৮১৬৭২৫১৮৮,

#সার্জারি বিভাগ- ডাঃ জন বাহাদুর ত্রিপুরা এম,বি,বি,এস পি,জি,টি(সার্জারি)ফোন নম্বর-০১৭৩৩০৭৭৪২৬,

#ডায়াবেটিস ও মেডিসিন- ডাঃ প্রণব দাশ এম,বি,বি,এস সি,সি,ডি(ডায়াবেটিস)ফোন নম্বর-০১৬৭০৪৫৪৯০৬,

#গাইনি বিভাগ- ডাঃ যূথিকা চৌধুরী, এম,বি,বি,এস পি,জি,টি(গাইনি)ফোন নম্বর-০১৩১৯২২৯৭২৪,

#ডাঃ মাঈদুল ইসলাম সোহেল, এম,বি,বি,এস(চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতাল) সিসিডি(বারডেম)পিজিটি(মেডিসিন) ফোন নম্বর-০১৬৮১৫৬৫৯৭৬,

#ডাঃ সাইদুল ইসলাম, এম,বি,বি,এস(চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতাল)।ফোন নম্বর-০১৭১১৯৬৩৯৫৬।

#সার্বক্ষণিক সেবা কার্যক্রম পরিচালনার জন্য সেবা দপ্তর খোলা থাকবে।আপনার ফোন/সংবাদ পাওয়া মাত্রই দায়িত্ব প্রাপ্ত স্বেচ্চাসেবক আপনার কাছে পৌছে প্রয়োজনীয় সহযোগীতা করবে।সকল ক্ষেত্রেই সরকার ঘোষিত নির্দেশনা মেনে চলা হবে। সার্বক্ষণিক সেবা দপ্তরে যোগাযোগের জন্য দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তার (আরিফ মাঈনুদ্দিন রাসেল, প্রচার সম্পাদক,চকরিয়া পৌর আওয়ামীলীগ।) সঙ্গে কথা বলতে পারবেন (০১৭৫৭২৯২৩২৩/০১৮১১৯২৩৪৩১) মোবাইল নাম্বারে। ঘরে থাকুন, সরকারের নির্দেশনা মেনে চলুন, ইনশাল্লাহ অন্ধকার কেটে যাবে-আলোর দেখা মিলবেই।

চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু বলেন, এই মানবিক কার্যক্রমে ফ্রি চিকিৎসা সেবা, ফ্রি ইমার্জেন্সি রোগীদের জন্য গাড়ি সার্ভিস, ফ্রি মেডিসিন সেবা নিন। প্রয়োজনে ০১৭৫৭২৯২৩২৩, ০১৮১১৯২৩৪৩১, ০১৭৭৮০৭০৭৮৮, ০১৮১৯৩৩৩৪৩৭ নাম্বারে কল করুন। সেবার কার্যক্রম (পৌর এলাকায়) সীমাবদ্ধ থাকবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •