মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. গফুর উদ্দিন চৌধুরীসহ স্থানীয় লোকজনকে প্রকাশ্যে হুমকি দেওয়ার অভিযোগে রোহিঙ্গা শরনার্থীদের অস্থায়ী ১৪ নম্বর ক্যাম্পের রোহিঙ্গা মাঝি হামিদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার ২২ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ১৪ নম্বর রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। বিষয়টি পুলিশের একজন উর্ধ্বতন কর্মকতা সিবিএন-কে নিশ্চিত করেছেন। সুত্রটি জানান, রোহিঙ্গা মাঝি হামিদকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার ব্যাপারে নানা ধরণের তথ্য নিয়ে তা তদন্ত করা হবে।

হুমকি দেওয়ার ঘটনায় গত ১৯ এপ্রিল পালংখালী ইউনিয়ন পরিষদে পর পর ২ বার নির্বাচিত চেয়ারম্যান মো. গফুর উদ্দিন চৌধুরী উখিয়ার থাইংখালীস্থ ১৪, ১৫ ও ১৬ নম্বর অস্থায়ী রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন। শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি), কক্সবাজারের জেলা প্রশাসক, পুলিশ সুপার, উখিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) সহ ৯টি দপ্তরে এই অভিযোগের অনুলিপি দেওয়া হয়েছিলো। হুমকি দেওয়ার পর থেকে এনিয়ে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যম বেশ সরগরম ছিলো।