নুরুল কবির, বান্দরবান:
পার্বত্য জেলা বান্দরবানে এক পুলিশ সদস‍্যসহ নতুন করে আরও তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুজন বান্দরবানের থানচি উপজেলায় ও একজন লামা উপজেলায়।

থানচি সোনালী ব্যাংকের এক পুলিশ গার্ড ও একজন ঠিকাদার এবং লামা উপজেলায় এক নারী করোনায় আক্রান্ত হয়েছে। এনিয়ে বান্দরবানে মোট চারজন ক‌রোনা রোগী শনাক্ত হলো।

এদিকে থানচি উপজেলায় দুজন করোনা রোগী সনাক্ত হওয়ার পর থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সহ মোট ৭জনকে কোয়ারান্টাইনে রাখা হয়েছে। থানচি উপজেলার দুটি বাজার লকডাউন করে দেয়া হয়েছে। এছাড়া লামা উপ‌জেলায়ও ক‌রোনা আক্রান্ত একজনের বা‌ড়ি‌ লকডাউন ক‌রে‌ছে লামা উপজেলা প্রশাসন।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অংশৈ প্রু মারমা জানান, গত তিনদিন আগে এসব ব্যক্তি অসুস্থ হয়ে পড়লে তাদের নমুনা চট্টগ্রামে পাঠানো হয়। মঙ্গলবার রাতে নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। বর্তমানে এদের মধ্যে দুজন হাসপাতাল আইসোলশনে এ রয়েছে।

সিভিল সার্জন আরো জানান, বান্দরবানে এ পর্যন্ত ১৯৫ জন হোম কেয়ারান্টাইনে ও ১০ জন প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে রয়েছে এবং জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা সর্বমোট ৪ জন।