শাহেদ মিজান, সিবিএন:

কক্সবাজারের ষষ্ঠ নং করোনা রোগী সনাক্ত কক্সবাজার শহরের টেকপাড়া চৌমুহনী সংলগ্ন টেকপাড়ার মৃত এজাহার আহমদের পুত্র আবুল কালামের বাড়ির লকডাউন করা হয়েছে।

আজ বুধবার বিকাল ৫টার দিকে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদ উল্লাহ ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলী এহছানের নেতৃত্বে পুলিশ ও স্বাস্থ্যকর্মীর যৌথ দল একটি দল গিয়ে তার বাড়ির সামনে লকডাউন সম্বলিত সাইনবোর্ড টাঙিয়ে দেয়।

একই সাথে ওই বাড়ির ছয় সদস্য বাধ্যতামূলক হোম কোয়ারাইন্টানে থাকতে নির্দেশ দেয়।

ওই ব্যক্তি পারিবারিক সূত্র জানায়, টেকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় রোডের করোনা এই বাসিন্দা গত ২০ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে কক্সবাজার এসেছেন। তিনি কক্সবাজার থেকে নারায়ণগঞ্জে মাছ নিয়ে সেখানে তিনি ব্যবসা করেন। আবুল কালাম গত ২০ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে কক্সবাজার এসে জেলা সদর হাসপাতালে গিয়ে সেখানে আউটডোরে চিকিৎসা করে টেকপাড়ায় নিজ বাড়িতে চলে আসেন। তারপরও নারায়ণগঞ্জ থেকে আসায় কক্সবাজার জেলা সদর হাসপাতাল থেকে লোক এসে আবুল কালামের বাড়িতে গিয়ে ২১ এপ্রিল তার শরীরের নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষার জন্য পাঠায়। আজ বুধবার ২২ এপ্রিল কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের পরীক্ষার ফলাফলে আবুল কালামের করোনা ভাইরাস জীবাণু ধরা পড়ে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলী এহছান, করোনা সনাক্ত হলেও ওই ব্যক্তি শরীরে কোনো উপসর্গ নেই। তাই আপাতত তিনি বাড়িতে রয়েছে। তবে যত দ্রুত সম্ভব রামু আইসোলেশন সেন্টারে নিয়ে যাওয়া হবে।