প্রেস বিজ্ঞপ্তি :

চট্টগ্রাম শহরের কয়েকটি গুরুত্বপূর্ণ এলাকায় ব্যাচেলর বাসায় বা মেসে থাকা শিক্ষার্থীদের রাতের খাবার পৌঁছে দিতে গত একসপ্তাহ যাবত “ভ্রাম্যমাণ নিমন্ত্রণ/দাওয়াত” নামে একটি ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল। গত একসপ্তাহ যাবত প্রতিদিন ফোন কল অনুসারে বাসায় বাসায় রাতের খাবার পৌঁছে দিচ্ছে চবি ছাত্রদল।

এ বিষয়ে চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম শহিদ জানান- ”
চট্টগ্রাম শহরে করোনা ভাইরাস মোকাবিলায় সকল হোটেল ও খাবারের দোকান বন্ধ থাকা ও সন্ধ্যা ৬ টার পর গাড়ি চলাচল ও জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা আরোপ হওয়ায় ব্যাচেলর বাসায় বা মেসে থাকা শিক্ষার্থীদের মধ্যে অনেকে রাতের খাবারের কষ্ট পান, এমন শিক্ষার্থীদের এই কষ্ট লাগবে আমরা চবি ছাত্রদল “ভ্রাম্যমাণ নিমন্ত্রণ বা দাওয়াত ” নামে রাতের খাবার পৌঁছে দেওয়ার এই উদ্যোগ নিয়ে গত একসপ্তাহ যাবত প্রতিদিন এই সেবা দিয়ে আসছি এবং যতদিন না পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে ততদিন পর্যন্ত আমাদের এই সেবা চবি ও বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের জন্য চলমান থাকবে। পাশাপাশি যতটুকু সম্ভব এর পাশাপাশি ফুটপাতে রাত্রিযাপন করা ছিন্নমূল মানুষদের জন্যও আমরা এই সেবা দিয়ে যাবো। তবে আসন্ন রমজানে সেবাগ্রহণকারী শিক্ষার্থীদের চাহিদা অনুযায়ী সেবার ধরণে কিছুটা পরিবর্তন আসতে পারে। রাতের খাবারের পাশাপাশি রোজাদার শিক্ষার্থীদের জন্য ইফতারেরও ব্যবস্থা করার প্রক্রিয়া চলছে। ”

তিনি আরো জানান-
” কোভিড-১৯ এর কবল থেকে বাংলাদেশের জনগনের সুরক্ষায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশনা অনুসারে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের তত্বাবধানে দেশব্যাপী চলমান বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের মানবিক কর্মকান্ডের ধারাবাহিকতা অনুসারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল কয়েক দফায় প্রায় দেড় শতাধিক সংকটাপন্ন পরিবারের জন্য উপহার সামগ্রী পৌঁছে দেয় এবং আসন্ন রমজান উপলক্ষে আরো দেড় থেকে দুইশত পরিবারের জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষে ইফতার সামগ্রী ও নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সম্বলিত উপহার সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে। ”

চবি ছাত্রদলের দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন হৃদয় সাক্ষারিত বিবৃতিতে এসব তথ্য জানানো হয় এনং উক্ত বিবৃতিতে চবি ছাত্রদলের এই সেবা পেতে নিম্নোক্ত নাম্বারগুলো উল্লেখ করা হয়- ০১৮৮৭৯৮৮৯০৮, ০১৬৪৭১২২৮০৪।