মু. মনজুর আলম, চকরিয়াঃ

দেশ জুড়ে লকডাউনে স্তব্ধ হয়ে গেছে মানুষের জীবনযাত্রা। কিন্তু স্তব্ধ হয়ে যাইনি প্রকৃতির নীতি-রীতি। সবুজ আবরণ ভেদ করে সোনালী আলোয় মাঠে শোভা পাচ্ছে কৃষকের সোনালী ফসল ধান।
করোনা পরিস্থিতির কারণে শ্রমিক না পাওয়ায় চকরিয়া উপজেলার চিরিংগা ইউনিয়নে দক্ষিণ মাছঘাট এলাকার কৃষক ছাবের আহমদ পাকা ধান কাটতে পারছিলেন না।এ বিষয়টি স্হানীয় ছাত্রলীগ নেতার মাধ্যমে জানতে পারেন চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকিত হোসেন সজীব।

কৃষক শ্রমিক সংকটে পাকা ধান কেটে ঘরে তুলতে না পারার খবর শুনে বাংলাদেশ ছাত্রলীগ, চকরিয়া উপজেলা শাখার সংগ্রামী সাধারণ সম্পাদক আকিত হোসেন সজীব এর নেতৃত্বে স্হানীয় ছাত্রলীগ ও উপজেলা ছাত্রলীগ এর ৩০জন নেতাকর্মী নিয়ে মাঠে গিয়ে নিজ হাতে দেড় বিঘা পাকা ধান কেটে কৃষকের ঘুরে তুলেন দিলেন ছাত্রলীগ।

এ বিষয়ে চকরিয়া উপজেলা ছাত্রলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক আকিত হোসেন সজীব জানান, দেশের দুঃসময়ে ছাত্রলীগ বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। দুঃসময়ে আরো কোনো কৃষক যদি এমন সমস্যার মুখোমুখি হন তাদেরকেও সহযোগিতা করার জন্য তারা প্রস্তুত রয়েছেন।তিনি আরও বলেন,মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশনায় যেকোনো পরিস্থিতিতে আমরা সাধারণ মানুষের পাশে থাকতে বদ্ধপরিকর। এছাড়া ও এ মহামারিতে আকিত হোসেন সজীবের উদ্দ্যোগে কর্মহীন ছাত্রলীগ পরিবার,দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী,হ্যান্ড স্যানিটাইজার ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে বলে জানান।

এ বিষয়ে কৃষক ছাবের আহমদ এর কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন,আমি শ্রমিক সংকটের কারণে পাকা ধান কেটে ঘরে তুলতে পারছিলাম না।ছাত্রলীগের নেতাকর্মীরা এসে আমার ধান কেটে ঘরে তুলে দিয়েছেন আমি তাদেরকে ধন্যবাদ জানাই এবং মাননীয় প্রধানমন্ত্রীকে ও ধন্যবাদ জানান তিনি।
এ সময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা ছাত্রলীগ নেতা মোঃ সুজন,এহসান হাবিব,করিম উল্লাহ,আসাদুল করিম নওশেদ,জাহেদুল ইসলাম জাহেদ,কাইছার হামিদ,মুবিনুল ইসলাম ওয়াহিদ,মোহাম্মদ রিয়াদ,ফাঁসিয়াখালী ইউনিয়ন ছাত্রলীগ নেতা আলাউদ্দিন, আয়ুব,কাইছার,চিরংগা ইউনিয়ন ছাত্রলীগ নেতা রিদওয়ানুল ইসলাম লিটু, শেফায়েত,সোহান,নুরুল হাসান,তালেব,আলিম,রহমত,ছগির,সোবহান,আব্দুল্লাহ,মন্নান,সাঈদী সহ নেতৃবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •