ইমরান আল মাহমুদ :
করোনা ভাইরাসে অসহায় হয়ে পড়া হতদরিদ্রদের মাঝে শুরু থেকেই খাদ্য সামগ্রী বিতরণ করছেন কক্সবাজার পাহাড়তলীর ওসমান সরওয়ার টিপু। দিকদর্শন ছাত্র সংঘের প্রতিষ্ঠাতা, কেএনটি এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর ও নোভা ইলেক্ট্রনিক্সের কক্সবাজার ডিলার ওসমান সরওয়ার টিপু অসহায় ৭০০পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। বরাবরের মতোই জনগণের পাশে দাঁড়িয়েছেন তিনি।

ওসমান সরওয়ার টিপু জানান,আমরা যতটুকু পারতেছি দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করতেছি। এবং এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান।পরিশেষে, করোনার মহামারীতে হতদরিদ্রদের সহায়তা করার জন্য সবাইকে স্ব স্ব অবস্থান থেকে এগিয়ে আসার আহ্বান জানান।
জানা যায়, করোনা ভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর থেকে লকডাউন করার ফলে কর্মহীন হয়ে পড়ে অনেক দিনমজুর। তারা অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছে।এমন পরিস্থিতিতে এসব কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী তুলে দিয়েছেন কেএনটি এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর,কক্সবাজার শহর ছাত্রদলের সহ সভাপতি ওসমান সরওয়ার টিপু।
এমনকি কোনোপ্রকার ছবি না তোলে অসহায় মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছিয়ে দিয়েছেন।তিনি সবাই এগিয়ে আসার

আহ্বান জানিয়ে ফেইসবুকে স্ট্যাটাস দিয়েছেন,স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো———-

“”প্রিয় কক্সবাজারবাসী আসসালামু আলাইকুম। আমি ওসমান সরওয়ার টিপু কক্সবাজার 7 নম্বর ওয়ার্ড পাহাড়তলীর কবির আহমদ সওদাগরের ছেলে। আমি ও আমার পরিবার থেকে যতটুকু পেরেছি সব সময় গরিব অসহায় দুস্থ মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং যতটুকু সম্ভব মানুষের পাশে থাকার চেষ্টা করে যাবো। আপনারা জানেন আমাদের 7 নম্বর ওয়ার্ড একটি বৃহত্তর ওয়ার্ড গরীব অসহায় দিনমজুরের সংখ্যা বেশি। আপনারা জানান বিগত এক মাস ধরে করোনা ভাইরাসের কারণে কেউ কোন কাজে করতে পারছে না এর মাঝে সামনে চলে আসতেছে মুসলিমদের ইবাদতের মাস রমজান। এই মাসটা তে এদের অবস্থা কি হবে একটু ভেবে দেখেছেন কি? হয়তোবা অনেকেই বলবেন আল্লাহর বান্দা আল্লাহ দেখবে এইভাবে বলে এড়িয়ে যেতে পারেন সেটা ভুল আল্লাহতালা সরাসরি কাউকে দেয় না। হয়তোবা আপনার ইনকাম এর মধ্যে আল্লাহ তাআলা ওদের রিযিক দিয়ে দিয়েছেন। ওদের ওসিলায় আপনাকে আল্লাহ তাআলা আজকে দুনিয়ায় সম্মানী করেছেন বড়লোক বানিয়েছেন টাকাওয়ালা বানিয়েছেন। এরকম রমজান মাসে আপনার বাড়ির পাশে এই দিন মজুর সমজিবি মানুষগুলা যদি অনাহারে কষ্ট পায় কাল কিয়ামতের দিন আপনি আল্লাহকে কি জবাব দিবেন। কখনো কী দেখেছেন? এই দিনমজুর মানুষগুলার ব্যাংক অ্যাকাউন্ট আছে? একটু কি ভেবে দেখেছেন তার এতদিন কিভাবে চলতেছে সামনের দিনগুলো কিভাবে চলবে? সরকারের জনপ্রতিনিধিদের দিকে আর না থাকি এ যে যার মতো করে তহবিল করে এলাকার গণ্যমান্য কিছু মানুষ নিয়ে এদের পাশে দাঁড়ান। হয়তোবা আপনার সামর্থ্য নাই একটু হেঁটে মানুষকে বোঝানোর চেষ্টা করুন এবং সহযোগিতা করুন যে যেভাবে পারেন আল্লাহ তাআলা অবশ্যই কাল কিয়ামতের দিন এর প্রতিফলন আপনি পাবেন। যাদের টাকা আছে তাদের বলছি আজকে গরিবের পাশে দাঁড়ান কাল কিয়ামতের দিন এইখানে যেমন সম্মানী হাশরের ময়দানে আল্লাহর কাছে সম্মান পাবেন। আমার নবীর কাছে সম্মান পাবেন ইনশাল্লাহ দান করলে কমে না বাড়ে আল্লাহতালা ভালো মানুষদেরকে কনিকের জন্য কষ্ট দেয় পরীক্ষা করে সে পরীক্ষা থেকে উত্তীর্ণ হতে পারলে আপনার জন্য ভালো কিছু রয়েছে আল্লাহ সবাইকে বুঝার এবং দান করার তৌফিক দান করুক আমিন। দিক দর্শনের ও সকাল সংগঠনের সবাইকে আলাদা আলাদা তহবিল করার অনুরোধ জানাচ্ছি আমি তোমাদের পাশে থাকবো ইনশাল্লাহ আমাদের পাশে আল্লাহ থাকবে।”

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •