মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

নভেল করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে COVID-19 প্রতিরোধ ও ত্রাণ কার্যক্রম সুসমন্বয়ের জন্য স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ’কে কক্সবাজার জেলার দায়িত্ব দেওয়া হয়েছে। একইসাথে তিনি সহ ৬৪ জেলায় ৬৪ জন সচিবকে অনুরূপ দায়িত্ব দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

সোমবার ২০ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশ করা এক অফিস আদেশে দায়িত্বপ্রাপ্ত সচিবদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউস স্বাক্ষরিত ওই আদেশে আরো বলা হয়েছে, দায়িত্বপ্রাপ্ত সচিবগণ সমন্বয় কাজে তাদের নিজ মন্ত্রণালয় বা বিভাগ বা দপ্তর বা সংস্থার উপযুক্ত সংখ্যক কর্মকর্তাকে সম্পৃক্ত করতে পারবেন।

এর আগে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের আটটি জেলার প্রতিনিধি ও কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সে কথা বলার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি প্রত্যেক জেলায় ত্রাণকার্যক্রম তদারকি ও সে বিষয়ে আমার কাছে একটি প্রতিবেদন জমা দেওয়ার জন্য প্রত্যেক জেলায় একজন করে সচিবকে দায়িত্ব দিয়েছি, কারণ করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সচিবালয়ে তাদের নিয়মিত কাজের চাপ কমে গেছে।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত তালিকায় কক্সবাজার জেলার দায়িত্বপ্রাপ্ত কক্সবাজারের কৃতি সন্তান সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ এর নাম ৯ নাম্বার ক্রমিকে রয়েছে।