পেকুয়া সংবাদদাতা :
কক্সবাজারের পেকুয়ায় সদর ইউনিয়নে ২ হাজার ৭ শত ৭০টি পরিবারের মাঝে খাদ্য বান্ধব কর্মসুচীর আওতায় হতদরিদ্রদের মাঝে প্রতিকেজি ১০ টাকা মূল্যের চাল বিলি কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। রবিবার (১৯ এপ্রিল) সকাল ১০ টায় পেকুয়াবাজারস্থ কামাল চেয়ারম্যান মার্কেটে খাদ্য বান্ধব কর্মসুচীর পেকুয়া সদরের চাল ডিলার সাংবাদিক শাখাওয়াত হোছাইন সুজনের মোকামে উপজেলা আনসার ও ভিডিপির ইন্সট্রাক্টর মোঃ জাহাঙ্গীর আলম ওই কার্যক্রমের উদ্বোধন করেন।
জানা গেছে, কবির আহমদ চৌধুরী বাজারের খাদ্য বান্ধব কর্মসুচীর চালের ডিলার সাংবাদিক সাখাওয়াত হোছাইন সুজনের মোকাম থেকে সদর ইউনিয়নের ৫ শত ৬০ পরিবারকে ওই কর্মসূচির আওতায় প্রতি পরিবারে মাঝে ৩০ কেজি করে চাল বিলি করা হচ্ছে। প্রতি সপ্তাহের রবি, মঙ্গল ও বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত পেকুয়ায় ১০টাকার চাল বিক্রি বিলি কার্যক্রম চলবে বলে জানান উদ্ভোধক ও ট্যাগ অফিসার উপজেলা আনসার ভিডিপির ইন্সট্রাক্টর মোঃ জাহাঙ্গীর আলম।
‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এ প্রতিপাদ্য বিষয়ে সারা দেশে এ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। এরই অংশ হিসেবে ওইদিন পেকুয়ায়
চলতি বছরের এপ্রিল মাসের এ কর্মসূচি শুরু করা হয়। উপকারভোগিরা ১০ টাকায় দামে প্রতি কেজি চাল কিনতে পেরে খুশি বলে এ প্রতিবেদককে জানান। সরেজমিন ঘুরে দেখা যায়, সামাজিক দূরত্ব বজায় রেখে উপকারভোগিদের মাঝে ৩০০ টাকায় ৩০ কেজি করে চাল পরিমাপ করে সঠিকভাবে দেয়া হচ্ছে। এসময় ১০ টাকায় চাল কিনে নিতে উপকারভোগিদের মাঝে লম্বা লাইনের সারি দেখা যায়।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অসিত বরন তালুকদার জানান, মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী দেশের হতদরিদ্রদের মাঝে প্রতিকেজি ১০
টাকা দামে চাল দিচ্ছে। তিনি উপকারভোগিরা ১০ টাকায় প্রতিকেজি চাল সঠিকভাবে পাচ্ছেন কিনা খোজঁ খবর নেন। তিনি আরো জানান, পেকুয়া সদর ইউনিয়ন সহ উপজেলার ৭ ইউনিয়নে ১৯ জন ডিলারের মাধ্যমে প্রতিকেজি ১০ টাকার চাল বিলি অব্যাহত আছে। বর্তমানে বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারনে সারাদেশে লকডাউন চলছে। একারনে তিনি উপকারভোগিদের দ্রুততম সময়ের মধ্যে চাল পৌঁছে দিতে কাজ করছেন। পেকুয়া ইউএনও অফিসের মাধ্যমে ট্যাগ অফিসার নিয়োগ দিয়ে উপকারভোগিদের মাঝে যথাসময়ে সঠিক ভাবে চাল পৌঁছে দিতে সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে বলে জানান উপজেলা খাদ্য নিয়ন্ত্রক।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •