শাহেদ মিজান, সিবিএন:

লন্ডনে স্বপরিবারে বসবাসরত কক্সবাজারের কুতুবদিয়া বড়ঘোপ ইউনিয়নের মাতবর বাড়ির বাসিন্দা ডা. আমিনুল হক চৌধুরী এবং তার বড় মেয়ে (নাম জানা যায়নি) করোনা ভাইরাস এ আক্রান্ত হয়েছেন। তারা লন্ডনের একটি হাসপাতালে ভর্তি আছেন। কুতুবদিয়ার পারিবারিক সূত্র থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

মাতবর বাড়ির উদ্ধৃতি দিয়ে তাদের প্রতিবেশি সাংবাদিক আহমদ কবির বাবুল সিবিএনকে জানিয়েছেন, কুতুবদিয়া বড়ঘোপ ইউনিয়নের মাতবর বাড়ির মৃত গোলাম ক্দ্দুুসের পুত্র ডা. আমিনুল হক চৌধুরী দীর্ঘ ২০ বছরের বেশি সময় ধরে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পরিবার নিয়ে বসবাস করছেন। তিনি সেখানে একটি হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ছিলেন। কয়েকদিন আগে তিনি করোনা আক্রান্ত হন। এরপরই তাঁর বড় মেয়েও আক্রান্ত হন। তবে তাদের স্বাস্থ্যগত অবস্থা সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। তারা স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ডা. আমিনুল হক চৌধুরীর পরিবারের সদস্যরা সকলের কাছে তাদের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

প্রসঙ্গত, ডা. আমিনুল হক চৌধুরীর আরো দুই ভাই রয়েছে। এর মধ্যে ছোট ভাই আশেক স্বপরিবারে চট্টগ্রাম থাকেন। তাদের এক বোন কক্সবাজার শহরের সাহিত্যিকা এলাকার মাস্টার ইসহাকের স্ত্রী।