মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি :

বান্দরবানের আলীকদম উপজেলায় এক দরিদ্র কৃষকের কাঁচা বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার বিকালে উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের পাট্টাখাইয়া এলাকার কৃষক আবদুল হাকিমের বসতঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয় বলে দাবী করা হয়েছে। রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করছেন স্থানীয়রা। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. সায়েদ ইকবাল ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফেরদৌস রহমানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শনসহ আগুন নিভানোর কাজে দিক নির্দেশনা প্রদান করেন।

সূত্র জানায়, শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে পাট্টাখাইয়া গ্রামের গুরা মিয়ার ছেলে আবদুল হাকিমের বসতঘরের রান্না ঘরের চুলা থেকে হঠাৎ আগুন জ্বলে ওঠে। দ্রুত আগুন আশপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় সেনাবাহিনী ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে বসতঘরসহ ঘরের জিনিসপত্র সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্ত আবদুল হাকিম বলেন, দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় বসতঘরের কোন জিনিসপত্র রক্ষা করা সম্ভব হয়নি।

আগুনে কৃষকের বসতঘর পুড়ে ছাই হওয়ার সত্যতা নিশ্চিত করে চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফেরদৌস রহমান বলেন, ঘটনাটি খুবই দু:খ জনক। তাৎক্ষনিকভাবে ক্ষতিগ্রস্তকে উপজেলা প্রশাসন ও পরিষদের পক্ষ থেকে পৃথকভাবে নগদ টাকাসহ চাল, ডালসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র সহায়তা করা হয়েছে।