রাজু দাশ , চকরিয়া :
কক্সবাজার চকরিয়ায় করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকিপূর্ণ থেকে সামাজিক দূূরত্ব নিশ্চিত করতে পার্শ্ববর্তী সুবিধাজনক খোলা মাঠে কাঁচাবাজার মাছ বাজারগুলো স্থানান্তর করার সিদ্ধান্ত নিয়েছেন উপজেলা প্রশাসন।

জানা যায়, কোভিড-১৯ ভাইরাস প্রতিরোধ চকরিয়া উপজেলায় ১৮ ইউনিয়ন ও এক পৌরসভার সর্বস্তরের জনসাধারণের মাঝে সচেতনতা তৈরি এবং মাছ বাজার কাঁচাবাজারে সামাজিক দূরত্ব বজায় রাখতে এমন নির্দেশনা দেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটি সভাপতি নূরুদ্দীন মুহাম্মদ শিবলী (নোমান)

নির্বাহী অফিসার নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান জানান, করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করতে উপজেলার সমস্ত কাঁচা বাজারসমূহ পার্শ্ববর্তী সুবিধাজনক স্কুল,কলেজ, খেলার মাঠে স্থানান্তর জন্য পৌরসভার মেয়র, ইউনিয়নে সকল চেয়ারম্যান ও বাজার ইজারাদারদের সাথে আলোচনায় উপজেলা প্রশাসন এমন সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

তিনি আরো জানান, করোনা-সংক্রমণ ঠেকাতে মানুষে-মানুষে সামাজিক দূরত্ব (তিন ফুট) বজায় রাখার নির্দেশনা দিয়েছেন সরকার। কিন্তু উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বাজার গুলো ঘুরে দেখা যায় সেই দূরত্ব অনেকেই মানছে না। সামাজিক দূরত্ব বজায় রাখতে পাশ্ববর্তী খোলা মাঠে কাঁচা বাজার মাছ বাজার গুলো হস্তান্তর পদক্ষেপ নেওয়া হয়েছে।

সরকারি নির্দেশনা যে অমান্য করে খোলা মাঠে কাঁচাবাজার সমূহ হস্তান্তর না করলে বাজারগুলো বন্ধ করে দেওয়া হবে বলে জানান।