এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় অস্ত্র ও গুলিসহ নজরুল ইসলাম প্রকাশ সুজন ও শহিদুল ইসলাম রিয়াজ প্রকাশ বাপ্পি নামে দুই যুবককে আটক করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া থানার অধীন হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. আমিনুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ বৃহস্পতিবার রাতে বরইতলী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের খয়রাতি পাড়া এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। এসময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরী এলজি ও দুই রাউন্ড তাজা কার্তজ উদ্ধার করা হয়। আটককৃত সুজন বরইতলী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ভিলেজার পাড়া এলাকার আবুল বশরের ছেলে এবং বাপ্পি একই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মধ্যম বানিয়ারছড়া এলাকার মৃত জসিম উদ্দিনের ছেলে। শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে পুলিশ।

অভিযানের নেতৃত্বে দেয়া হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. আমিনুল ইসলাম বলেন, বরইতলী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের খয়রাতি পাড়া এলাকায় অস্ত্রসহ দুই যুবক চলাফেরা করার গোপন সূত্রে খবর পেয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমানের নির্দেশে বৃহস্পতিবার রাতে ওই স্থানে অভিযান চালাই। এ সময় নজরুল ইসলাম প্রকাশ সুজন ও শহিদুল ইসলাম রিয়াজ প্রকাশ বাপ্পি নামে দুই যুবককে আটক ও পরে তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরী এলজি ও দুই রাউন্ড তাজা কার্তজ উদ্ধার করা হয়। অভিযানে ফাঁড়ির অন্যান্য পুলিশ সদস্যরা অংশ নেয় বলেও জানান তিনি।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো হাবিবুর রহমান বলেন, বরইতলী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের খয়রাতি পাড়া এলাকা থেকে অস্ত্র ও গুলিসহ দুই যুবককে আটকের ঘটনায় হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. আমিনুল ইসলাম বাদী হয়ে বৃহস্পতিবার রাতে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেছেন। শুক্রবার দুপুরে তাদেরকে অস্ত্র মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয় বলেও জানান তিনি।