শাহেদ মিজান, সিবিএন:

লকডাউনের নিষেধাজ্ঞা না মেনে নানা কৌশলে দেশের বিভিন্ন স্থান থেকে কুতুবদিয়ায় ঢুকে পড়া ১৮ জনকে আটক করেছে থানা পুলিশ। শুক্রবার ভোরে তারা কুতুবদিয়ার কয়েকটি পথ দিয়ে প্রবেশ করে। খবর পেয়ে পুলিশের কয়েকটি অভিযান চালিয়ে তাদের আটক করে। পরে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারাইন্টাইনে পাঠানো হয়েছে। কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিদারুল ফেরদৌস এই নিশ্চিত করেন।

তিনি জানান, আজ (শুক্রবার) ভোরের দিকে কুতুবদিয়ার আমজাখালী, মথুরালীয়া, কৈয়ারবিলসহ আরো কয়েকটি পয়েন্ট দিয়ে লকডাউন না মেনে বেশ কয়েকজন কুতুবদিয়া ডুকে পড়েন। সংবাদ পেয়ে থানা পুলিশের একাধিক দল অভিযান চালিয়ে ১৮ জনকে নিজেদের হেফাজতে নেয়। এর মধ্যে নয়জন নারী রয়েছেন। তারা ঢাকা, চট্টগ্রাম, সাতকানিয়া, নারায়ণগঞ্জ সহ বিভিন্ন স্থান থেকে এসেছেন এবং অধিকাংশই গার্মেন্টস কর্মী। করোনা ঝুঁকির থাকায় তাদেরকে আটক করে সরকারি প্রাতিষ্ঠানিক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারগুলোতে কোয়ারেন্টাইন পাঠানো হয়েছে।

ওসি দিদারুল ফেরদৌস বলেন, আরো বেশ কয়েকজন লোক ঢুকলেও ১৮জনকে আটক করতে সক্ষম হয়েছি। বাকিদেরও আটক করে কোয়ারেন্টাইনে পাঠানোর জন্য অভিযান চালিয়ে যাচ্ছি।