ইমাম খাইর, সিবিএনঃ
করোনা পরিস্থিতিতে কক্সবাজার জেলা প্রশাসনের ত্রাণ তহবিলে ১ দিনের বেতন ৪ লক্ষ ৪০ হাজার টাকা
প্রদান করেছে আন্তর্জাতিক মানবিক ও সেচ্ছাসেবী সংস্থা এসিএফ (Action Against Hunger)।
বৃহস্পতিবার (১৬ এপ্রিল) জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের হাতে অনুদানের টাকা (চেক) তুলে দেন এসিএফের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মাহাদী মোহাম্মদ।
অনুদান গ্রহণকালে জেলা প্রশাসক বলেন, কক্সবাজার জেলায় যতগুলো সংস্থা, সংগঠন কাজ করছে তার মধ্যে এসিএফ সম্পূর্ণ ভিন্ন। করোনা পরিস্থিতির শুরু থেকেই তাদের মানবিক তৎপরতা বেশ প্রশংসনীয়। তারা স্বেচ্ছায় মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতন প্রদান করে তারা অনেক বড় মানবিকতার পরিচয় দিয়েছে।
জেলা প্রশাসক বলেন, সামনে যে কোন কঠিন পরিস্থিতির মোকাবেলায় আমাদের তৈরি থাকতে হবে। আমরা সাধ্যমত অসহায়, হতদরিদ্র মানুষের পাশে থাকব। কক্সবাজার জেলাকে করোনামুক্ত রাখতে ব্যাপক সচেতনতার জন্য কাজ করতে হবে।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাঃ শাজাহান আলি, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইমরান জাহিদ খান উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের হাতে অনুদানের চেক তুলে দেন এসিএফের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মাহাদী মোহাম্মদ।

অনুদান গ্রহণ শেষে কক্সবাজার সাগরপাড়ে কর্মরত কিটকট ব্যবসায়ী, হকার, ফটোগ্রাফার, হোটেল শ্রমিকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক।
এসময় তিনি নিজেদের জীবনের নিরাপত্তার স্বার্থে সবাইকে ঘরে থাকার অনুরোধ জানান।
এসিএফের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মাহাদী মোহাম্মদ জানান, জেলা প্রশাসনের ত্রাণ তহবিলে অনুদান প্রদান ছাড়াও কক্সবাজারের ৮ টি উপজেলাসহ পুরো কক্সবাজার জেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে প্রান্তিক ও দরিদ্র জনগোষ্টীর সহায়তার লক্ষ্যে প্রায় ২ কোটি টাকার কাজ ইতিমধ্যে সম্পন্ন করেছে এসিএফ।
তিনি জানান, গত ২৬ মার্চ থেকে COVID-19 সংক্রমন প্রতিরোধে কক্সবাজার শহর ও বিভিন্ন উপজেলায় হ্যান্ড ওয়াশিং পয়েন্ট নির্মান, কর্মহীন শ্রমজীবি মানুষের মাঝে এক বেলার আহার বিতরণ, করোনা প্রতিরোধে জনসচেতনতা তৈরিতে প্রচার কার্যক্রম, জীবানু নিধন কার্যক্রম, কোয়ারেন্টাইন ও আইসোলেশনে থাকা জনগনের মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিতে মেন্টাল হেলথ কার্যক্রম পরিচালনা করছে। কক্সবাজার বাসীকে সহায়তা করার লক্ষ্যে দীর্ঘমেয়াদী কর্মকান্ড পরিচালনায় পরিকল্পনা প্রনয়ন, অর্থ সংগ্রহ ও বরাদ্দের ভাবনায় মাস্টারপ্ল্যান তৈরি করছে এসিএফ।
আজ তাদের কর্মকর্তা-কর্মচারীর ১ দিনের বেতন বাবদ ৪ লক্ষ ৪০ হাজার টাকা জেলা ত্রাণ তহবিলে প্রদান এবং কর্মহীন বিচ ফটোগ্রাফার ও বিচ কর্মীদের পরিবারের জন্য এক বেলার খাবার সরবরাহ করা হয়।
জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন কর্মহীন পরিবারসমূহের মাঝে ১ বেলার প্যাকেটজাত খাবার বিতরণ করেন।
এতে উপস্থিত ছিলেন -এসিএফ কক্সবাজারের ডেপুটি ফিল্ড কো-অর্ডিনেটর ইফতেখার আহমেদ খান, ফিন্যান্স কো-অর্ডিনেটর তাপস বড়ুয়া, মানসিক স্বাস্থ্য বিভাগের প্রজেক্ট কো-অর্ডিনেটর ফারহানা রহমান ঈশিতা, সিকিউরিটি এন্ড ফ্লিট ম্যানেজার জাহেদ অআলম, পুষ্টি ও স্বাস্থ্য বিভাগের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার মোতাহের হোসেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •