ইমাম খাইর, সিবিএন: মালয়েশিয়া যাওয়ার চেষ্টায় সাগরে দুই মাস ভাসার পর বাংলাদেশে ফেরত ৪শতাধিক রোহিঙ্গাসহ জাহাজ আটক হয়েছে।  বুধবার (১৫ এপ্রিল) রাত ৮ টার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুরের হলবনিয়া পাড়া ঘাট থেকে এদের আটক করে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা।

টেকনাফ স্টেশন কোস্ট গার্ডের কর্মকর্তা লে.কমান্ডার এম সোহেল রানা বলেন, রোহিঙ্গা ভর্তি একটি বড় জাহাজ টেকনাফ জাহাজপুরা ঘাটে ভিড়লে ৪ শতাধিকের মত রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তারা বেশ কিছু দিন আগে সাগর পথে মালয়েশিয়া যাত্রা করেছিল। কিন্তু সেখানে ভিড়তে না পেরে আবার চলে আসেন। তবে সংখ্যাটা কম বেশি হতে পারে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম বলেন, মালয়েশিয়া ফেরত ৪ শতাধিকের মত রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। তারা মালয়েশিয়া যেতে না পেরে ফের ফেরত আসেন। তাদের আগে এক জায়গায় জড়ো করা হচ্ছে। পরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। তবে উদ্ধার হওয়া রোহিঙ্গাদের মধ্যে বেশির ভাগ নারী ও শিশু ছিল।

উদ্ধার মোঃ জোবাইর বলেন, গত দুই মাস ৪৮২ জন রোহিঙ্গা ভর্তি একটি ট্রলার সাগর পথে মালয়েশিয়া পাড়ি দিই। কিন্তু সেদেশে কড়াকড়ির কারনে ঢুকতে না পেরে এখানে ফিরে আসি। সাগরে এত দিন ভাসমান ছিলাম। এখন ট্রলারে চার শতাধিক জন রয়েছে। তাদের ট্রলারে ২৮ জন মারা গেছে। এদের অধিকাংশের বাড়ি টেকনাফ ও উখিয়া রোহিঙ্গা শিবিরে।