সিবিএন ডেস্ক
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে সৃষ্ট মানবিক সংকটে নিজের জীবন বাজি রেখে চিকিৎসাসেবা প্রদানকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন বীরত্ব গাঁথা ও আত্মত্যাগের মহৎ দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ডা. মঈনের আত্মত্যাগ বাঙালি জাতি চিরকাল স্মরণ করবে বলেও তিনি উল্লেখ করেন।

বুধবার (১৫ এপ্রিল) এক শোকবার্তায় ওবায়দুল কাদের ডা. মঈনসহ করোনায় আক্রান্ত হয়ে দেশে-বিদেশে মৃত্যবরণকারী সব বাংলাদেশি নাগরিকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

তিনি বলেন, ‘ডা. মঈন যুগ যুগ ধরে আর্ত-মানবতার সেবায় নিয়োজিতদের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন। আওয়ামী লীগের পক্ষ থেকে দেশপ্রেমিক এই চিকিৎসকের প্রতি বিনর্ম শ্রদ্ধা ও কৃতজ্ঞতা।’

শোক বিবৃতিতে ওবায়দুল কাদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। বিবৃতিতে তিনি ডা. মঈনের আত্মার মাগফেরাত কামনা এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘করোনা প্রতিরোধ যুদ্ধে সামনে থেকে যে সব চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী জীবন বাজি রেখে সেবা প্রদান করে চলেছেন, তাদের সবাইকে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে সশ্রদ্ধ সালাম ও কৃতজ্ঞতা। দেশের এই ক্রান্তিলগ্নে মানবিক হৃদয়ের অধিকারী এই সব দেশপ্রেমিক মহৎপ্রাণ ব্যক্তিদের ত্যাগ ও মহত্বের কথা বাংলাদেশের মানুষ চিরকাল স্মরণ করবে।