করোনা আক্রান্ত হয়ে সিলেট মেডিকেলের ডাঃ মঈন উদ্দিনের মৃত্যুতে

কক্সবাজারের ডাক্তার পত্নীর দুঃখ!

প্রকাশ: ১৫ এপ্রিল, ২০২০ ০৫:১৭ , আপডেট: ১৫ এপ্রিল, ২০২০ ০৫:২১

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


ইমাম খাইর, সিবিএন:
হাসনা হুরাইন, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কক্সবাজার জেলা কমিটির আহ্বায়ক। স্বামী কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ মোহাম্মদ শাহিন আবদুর রহমান চৌধুরী। পিতা কক্সবাজারের সিনিয়র সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী।
করোনা ভাইরাসের সংক্রমণ আশংকায় শুরু থেকে নিজের ফেসবুক ওয়ালে লিখে আসছিলেন হাসনা হুরাইন। তার সতর্কতামূলক প্রচারণাও বেশ লক্ষণীয়।
বিশেষ করে, ডাক্তার পত্নী হিসেবে চিকিৎসকদের বিষয়ে অনেক লেখালেখি করেন হাসনা হুরাইন। লিখনিতে আশংকার কথাও প্রকাশ করেন। ডাক্তারদের সতর্ক থাকার পরামর্শও দিয়েছেন।
ঠিক এমন সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন সিলেট মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (এফসিপিএস (মেডিসিন)-এমডি (কার্ডিওলজি) ডাঃ মঈন উদ্দিন।
এই মৃত্যুর খবরটি নাড়া দেয় দেশের চিকিৎসা জগতে।
যে যার মতো নিজের ফেসবুক পেজে স্ট্যাটাস, শোক বাণী দেয়।
হাসনা হুরাইনও লিখেছেন। প্রকাশ করেছেন নিজের আবেগ, অনুভূতি। কিছুটা ঝাল-ক্ষোভও ঝেড়েছেন। দিয়েছেন সুন্দর পরামর্শ। সব মিলিয়ে খুব ভালোই লিখেছেন।পাঠকের কাছে Hasna Hurain এর ফেসবুক স্ট্যাটাসের পূর্ণ অংশটি তুলে ধরা হলো-

কেমন লাগছে আজ ডাক্তারদের? মনটা কতটুকু পরিমাণ ভেঙ্গেছে? সাহস কতটুকু পরিমাণ হারিয়েছেন? আজকের পরিস্থিতির জন্য আমার মতে আপনারা নিজেরাই দায়ী। কেন জানেন? কারণ সামান্য অধিকার আদায়ের জন্য আপনারা কখনও একসাথে প্রতিবাদ করতে পারেন না। সবসময় কেউ বিপদে পড়লে তাকে একা বিপদের দিকে ঠেলে দিয়েছেন। সম্মিলিত কোন সিদ্ধান্ত নেই। চরম অপমানিত হলে তখন কিছু কিছু সিদ্ধান্ত নেন আপনাদের নেতারা। আর কত তোষামদগিরি করবেন? আজকের মৃত্যুর কাঠগড়ায় কিন্তু আপনি অবস্হান করছেন আর কেউ না। এখনও পর্যাপ্ত পিপিই না পেয়ে যারা তোষামোদ করে চলেছেন, নিজের safety এর জন্য একটু ভাবুন। কারণ, বাসায় আপনার অপেক্ষায় আছে আপনার প্রাণপ্রিয় বাবা, মা, ভাই, বোন, স্ত্রী, সন্তান।
শহীদ মর্যাদা নিয়ে আপনি মারা যাবেন। কিন্তু যাদের রেখে যাবেন, শহীদের মর্যাদা ধুয়ে ধুয়ে তারা দিন যাপন করতে পারবেন না। কারণ, আপনার সন্তানকে আপনি অভাব দেখতে শেখান নি।
এবার atleast নিজের সব ব্যবস্থা সম্মিলিতভাবে পূরণ করার চেষ্টা করুন।
আপনি নিজে বাঁচলে দেশের মানুষকে বাঁচাতে পারবেন।
মঈন ভাইয়ের জন্য কিছু করতে না পারাটা আপনাদের জন্য লজ্জা।
লজ্জিত হয়ে হলেও ওনার মৃত্যুর জন্য যা যা দায়ী তার জন্য প্রতিবাদ করুন।
কারণ মঈন ভাইয়ের পরের নামটা আপনারও হতে পারে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •