আলমগীর মানিক,রাঙামাটি:

রাঙামাটিতে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে আইসোলেশনে থেকে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ৫৫ বছর বয়সী রোগির শরীরে করোনা ভাইরাসের অস্থিত্ব পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছে রাঙামাটির স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার বিকেল ৩.২০ মিনিটের সময় বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটি জেনারেল হাসপাতালের আরএমও ডাঃ শওকত আকবর খান সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, কিছুক্ষণ আগে মাত্র চট্টগ্রামের ফৌজদার হাট থেকে প্রাপ্ত রিপোট নেগেটিভ আসছে। অর্থাৎ শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া উক্ত ৫৫ বছর বয়সী ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের সংক্রামক মেলেনি। এরআগে গত শনিবার রাঙামাটি শহরের রূপনগরের বাসিন্দা উক্ত রোগি শ্বাসকষ্টসহ গলা ব্যথা নিয়ে চিকিৎসার জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে সর্দিকাশির জন্য নির্ধারিত ওয়ার্ডে ভর্তি হয়। পরবর্তীতে তার শারিরিক কন্ডিশরে করোনা ভাইরাসে আক্রান্তের লক্ষণ পরিলক্ষিত হওয়ায় রোববার তাকে আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তরিত করে হাসপাতাল কর্তৃপক্ষ। সেসময় রোগির শরীর থেকে দু’বার রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্যে চট্টগ্রামের ফৌজদার হাটে পাঠানো হয়।

এদিকে শারিরিক অবস্থার অবনতি হয়ে রোববার রাত সোয়া দুইটার সময় উক্ত রোগি মারা যায়। পরবর্তীতে প্রশিক্ষিত স্বেচ্ছাসেবীদের মাধ্যমে অন্যান্য করোনা রোগীদের মতোই উক্ত রোগিকে কবরস্থ করা হয়।

অবশেষে মঙ্গলবার বেলা সোয়া তিনটার সময় উক্ত রোগির রক্তের নমুনা পরীক্ষা রিপোর্ট হাতে পেয়েছেন বলে নিশ্চিত করেছেন রাঙামাটি স্বাস্থ্য বিভাগের করোনা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ডাঃ মোঃ মোস্তফা কামাল।