শাহেদ মিজান, সিবিএন:

প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে মোঃ ছলিম উল্লাহ  (৪৫) নামে এক  ব্যক্তি মৃত অবস্থায় রাস্তা পড়েছে আছে বলে জানা গেছে। মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে সেন্টমার্টিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, তিনি চিকিৎসার জন্য যাওয়ার সময় রাস্তায় পড়ে যায় এবং সেখানে মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আকস্মিক ওই ব্যক্তি রাস্তায় পড়ে মারা যাওয়ায় করোনা আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন বলে স্থানীয়রা আতঙ্কে রয়েছে। তাই লাশটি পড়ে থাকলেও কোনো লোকজন তার আশেপাশে যাচ্ছে না। পরিষদের দুই চৌকিদার লাশটি পাহারায় রয়েছেন।

স্থানীয় সংবাদকর্মী আবদুল মালেক জানান, মৃত ছলিম উল্লাহ একজন মাদকাসক্ত ব্যক্তি। তিনি দীর্ঘ দুই মাসের বেশি সময় অসুস্থ ছিলেন। অসুস্থতা বেশি হয়ে গেলে হাসপাতালে যাওয়ার পথে রাস্তায় মারা যান তিনি। করোনার কোনো উপসর্গ তার মধ্যে ছিলো না।

মৃত ছলিম উল্লাহর আদি বাড়ি রামুতে এবং একজন হিন্দু। একসময় শাহপরীর দ্বীপ গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করে। পরে সেন্টমার্টিনে বসবাস শুরু করে। পেশায় জেলে হিসেবে কাজ করত।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সেন্টমার্টিন চেয়ারম্যান নূর আহমেদ জানান, তিনি বর্তমানে টেকনাফে রয়েছেন। লাশ পড়ে থাকার খবর পেয়ে ঘটনাস্থলে চৌকিদার পাঠিয়েছেন। তবে ঘটনার বিস্তারিত তিনি এখন পর্যন্ত জানতে পারেননি বলে এই প্রতিবেদককে জানিয়েছেন।