মোঃ নেজাম উদ্দিন
বৈশ্বিক ভাবে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনার ভাইরাসের প্রভাবে পুরো বিশ্ব আজ স্থবির হয়ে পড়েছে। মহামারী এ রোগে আক্রান্ত হয়ে দিন দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর মিছিল। এখন দেশে অঘোষিত ভাবে চলছে লকডাউন। আর এতে গৃহবন্দী হয়ে বিপাকে পড়ছে কর্মহীন ও দরিদ্র মানুষ। বিশেষ করে যারা দিন আনে দিন খায়, তাদের পরিবারের অবস্থা চরম ভয়াবহ। করোনা’র প্রাদুর্ভাব এ অনেক দিন মজুর দরিদ্র বাড়িতে খাওয়া বন্ধ হয়ে গেছে। মধ্যবিত্ত-নিম্ন মধ্যবিত্ত পরিবারেও একই অবস্থা। দরিদ্ররা চাইতে পারলেও মধ্যবিত্তরা লজ্জায় ত্রাণও চাইতে পারেন না। দেশের প্রতিটি শহর ও গ্রামে-গঞ্জে তার ব্যতিক্রম নয়। এ দুর্যোগের সময়ে কক্সবাজারে গৃহবন্দী কর্মহীন ও দরিদ্র মানুষের কাছে সবার আগে খাদ্য সহায়তা নিয়ে পাশে দাঁড়ালেন কক্সবাজারের দক্ষিন পল্লবী লেইন সমাজ কমিটি।
১৩ এপ্রিল বিকালে এই খাদ্য সামগ্রী ঘরে ঘরে গিয়ে বিতরণ করা হয়পল্লবী লেইন সমাজ কমিটি তহবিল গঠন করে প্রথম দফায় গরীব, অচ্ছল দিনমুজুর ও নিম্ন আয়ের পল্লবী লেইন এলাকার ৬০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।জাতির এ চরম দুর্যোগ মুহূর্তে পল্লবী লেইন সমাজ কমিটির মানবিক সহায়তা পেয়ে দরিদ্র ও অসহায় মানুষ গুলোর মাঝে খনিকের জন্য হলেও মুখে হাসি ফুটেছে জানান সাধারণ সম্পাদক রাসেল। বিশেষ করে কর্মহীন, শ্রমজীবি ও দরিদ্র পরিবার গুলো সবার আগে তাদের পাশে থেকে খাদ্য সহায়তার হাত বাড়িয়ে দেয়ায় সমাজ কমিটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সহায়তা গ্রহনকারিরা। করোনায় গৃহবন্দী গরীব ও অচ্ছল পরিবার সমূহ খাদ্য সহায়তা পেয়ে খুবই খুশি হয়েছে।সমাজ কমিটির সভাপতি বেলাল হোসেন বলেন, করোনা ভাইরাসের প্রভাবে দুর্যোগের এই মুহুর্তে সামর্থ অনুযায়ী এলাকার গরীব মানুষের পাশে দাঁড়ানোর চেষ্ঠা করছি আমরা সমাজ কমিটি । আজ ৬০ পরিবারকে খাদ্য সামগ্রী পৌছানো হয়েছে ইনশাল্লাহ পর্যায়ক্রমে আরও সকল গরীব পরিবারের ঘরে খাদ্য সহায়তা পৌছে দেয়া হবে।
তিনি সবাইকে ঘর থাকার আহবান জানিয়ে বলেন, আপনারা সরকারি নির্দেশনা মেনে চলুন, নিজে এবং পরিবার সদস্যদের নিরাপদ রাখুন, প্রতিবেশিকে নিরাপদে থাকার সুযোগ দিন খাদ্র সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন সমাজ কমিটির উপদেষ্টা মোঃ নওশাদ হোসেন, আলহাজ্ব বশির আহমদ, সমাজ কমিটির সভাপতি বেলাল হোসেন,সাধারণ সম্পাদক মোহাম্মদ রাসেল, সাংবাদিক নেজাম উদ্দিন, এডঃ মিল্টন,মো রিদুয়ান, কামরুজ্জামান,সামিউল আলম,এড সাজেদুল আলম, সানজিদুল আলম প্রমখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •