যমুনা :
বগুড়ার নন্দীগ্রামে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১৬৮ বস্তা চালসহ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আনসার আলীকে আটক করেছে র‍্যাব। শনিবার মধ্য রাতের পর র‍্যাব-১২’র একটি দল নন্দীগ্রাম উপজেলার ভাগশিমলা গ্রাম থেকে তাদের আটক করে।

বগুড়া কোম্পানির কমান্ডার রওশন আলী জানান, হতদরিদ্রদের জন্য ১০টাকা কেজির সরকারি চাল ডিলারের কাছ থেকে কিনে নিয়ে আনিছুর রহমান নিজের বাড়িতে মজুদ করেছেন-এমন খবরে শনিবার দিবাগত রাত দেড়টার দিকে তারা ওই বাড়িতে অভিযান চালানো হয়। এসময় সেখান থেকে জব্দ করা হয় খাদ্য অধিদফতরের ৫৮ বস্তা চাল। আটক করা হয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান ও নন্দীগ্রাম সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনসার আলীকে। পরে তাদের দেয়া তথ্যমাফিক আনিছুর রহমানের ব্যবসা প্রতিষ্ঠান থেকে জব্দ করা হয় খাদ্যবান্ধব কর্মসূচির আরও ১১০ বস্তা চাল।

এই র‍্যাব কর্মকর্তা জানান, আনিছুর ও তার সহযোগী আনসার স্থানীয় ডিলার মিলন আলী সরদারের কাছ থেকে কালোবাজারে এই চালগুলো কিনে মজুদ করেছিলো অন্যত্র বিক্রির জন্য। অভিযানের খবর পেয়ে মিলন গা ঢাকা দিয়েছে। তাকে আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।