আলমগীর মানিক,রাঙামাটি :
রাঙামাটিতে ৫৫ বছর বয়সী অসুস্থ এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস সংক্রামনের প্রাথমিক লক্ষণ পরিলক্ষিত হলে তাকে হাসপাতালের আইসুলেশন ওয়ার্ডে রাখা হয়েছে বলে জানিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ কর্তৃপক্ষ। আক্রান্ত ব্যক্তি শহরের রূপনগর এলাকার বাসিন্দা বলে জানাগেছে। এনিয়ে রাঙামাটিতে দুই ব্যক্তিকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা সেবা দিচ্ছে স্বাস্থ্য বিভাগ। তাদের একজনকে গত ১০ই এপ্রিল রাজস্থলী উপজেলায় এবং অপরজনকে আজ রাঙামাটি জেনারেল হাসপাতালের করোনা আইসুলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।
রাঙামাটির স্বাস্থ্য বিভাগের করোনা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ডাঃ মোস্তফা কামাল সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, এই আক্রান্ত ব্যক্তির শারিরিক কন্ডিশনে আমরা প্রাথমিকভাবে করোনার লক্ষণ পেয়ে তাকে সাথে সাথেই আইসুলেশন ওয়ার্ডে নিয়ে গেছি। সেখানে তাকে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।
অপরদিকে রাঙামাটি জেনারেল হাসপাতালের আরএমও জানিয়েছেন, উক্ত ব্যক্তি ইতিপূর্বে সাধারণ ওয়ার্ডে চিকিৎসা নিয়েছিলো। সেসময় যারা তার চিকিৎসা দিয়েছে সেসকল নার্স-চিকিৎসককে আলাদা করে রাখা হয়েছে। সন্দেহভাজন ব্যক্তির রক্তের নমুনা দুইবার সংগ্রহ করে পরীক্ষার জন্যে পাঠানো হয়েছে। যদি রিপোর্ট পজেটিভ আসে তাহলে সংশ্লিষ্ট্য সকললে কোয়ারেন্টাইনে পাঠানো হবে।
এদিকে রাঙামাটির সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা জানিয়েছেন, রাজস্থলী স্বাস্থ্য কমপ্লেক্সের আইসুলেশনে থাকা ব্যক্তি বর্তমানে অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন। এদিকে স্বাস্থ্য বিভাগ থেকে জানাগেছে, এপর্যন্ত রাঙামাটিতে সর্বমোট ২৪০ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিলো। বর্তমানে ৬২জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে।