আন্তর্জাতিক ডেস্ক:
যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যে গতকাল শুক্রবার ৭৮৩ জন করোনা আক্রান্ত রোগী প্রাণ হারিয়েছেন বলে শনিবার করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানিয়েছেন গভর্নর অ্যান্ড্রু কুমো। খবর মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

সিএনএন এর প্রতিবেদন অনুযায়ী নিউইয়র্কের গভর্নর জানিয়েছেন, তার রাজ্যে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে ইতোমধ্যে ৮ হাজার ৬২৭ জন প্রাণ হারিয়েছেন। প্রসঙ্গত, শুধু নিউইয়র্কে যত মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন তা যে কোনো দেশের চেয়ে বেশি।

আজকের প্রেস ব্রিফিংয়ে করোনায় বিপযস্ত নিউইয়র্কের গভর্নর বলেন, ‘বৈশ্বিক এই মহামারি শুরু হওয়ার পর নিউইয়র্কে একদিনে এটাই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড না হলেও সপ্তাহজুড়ে ধারাবাহিকভাবে যে মৃতের সংখ্যা বাড়ছেই এটা তার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

তিনি বলেন, আপনারা দেখতে পাচ্ছেন যে সংক্রমণের সংখ্যাটা কিছুটা স্থিতিশীল কিন্তু স্থিতিশীলতার হারটাও বেশ ভয়াবহ। এগুলো অবিশ্বাস্যরকম ক্ষতি এবং মানুষের বেদনা ও প্রিয়জন হারানোর বেদনার চিত্রিত এক অবিশ্বাস্য সংখ্যা।’

আক্রান্তদের মধ্যে ১০১ জনের অবস্থা আশঙ্কাজনক, তাদের হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) এবং ১০৯ জনের দেহ টিউবের ভেতর রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন গভর্নর কুমো।