ইমাম খাইর, সিবিএন:
জেলা প্রশাসনের লকডাউন আদেশ অমান্য করে শ্রমিক সমাবেশ ঘটিয়ে নির্মাণ কাজ করার অপরাধে কক্সবাজার শহরের তারাবনিয়ার ছড়া এলাকায় সাইফুল ইসলাম নামের এক ব্যক্তিকে নগদ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
একই দিন চায়ের দোকান খোলা রাখায় নজির হোসেন, নজরুল ইসলাম ও আবদুল গফুর নামক ৩ দোকানদারকে ২০০০ টাকা করে মোট ৬ হাজার টাকা নগদ অর্থ দণ্ড দেয়া হয়।
শনিবার (১১ এপ্রিল) বিকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহরিয়ার মুক্তার অভিযান চালিয়ে এ দণ্ড প্রদান করেন।
করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে সরকারী নির্দেশনা স্বত্ত্বেও গত কয়েক দিন ধরে অসংখ্য শ্রমিক এনে খাস জায়গায় বাউন্ডারীওয়াল ও বাড়ি নির্মাণ করে আসছেন তিনি। স্থানীয় মৃত মদন মেস্ত্রির ছেলে আবদুল হক, আবদুল্লাহ ও নুরুল হকদের নিকট থেকে ওই জায়গা কিনেন সাইফুল। পরে সুযোগ বুঝে স্থাপনার খবর পেয়ে অভিযান চালায় প্রশাসন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহরিয়ার মুক্তার বলেন, করোনা পরিস্থিতিতে যখন সবাইকে ঘরে থাকতে নির্দেশ দেয়া হলো, তখন শ্রমিক সমাবেশ ঘটিয়ে কাজকর্ম করা যেমন জীবনের জন্য ঝুঁকিপূর্ণ তেমন আইনের লঙন। এ কারণে অভিযুক্ত ব্যক্তিকে দণ্ড দেয়া হয়েছে।
পৃথক অভিযানে ৩ চায়ের দোকানদারকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান অব্যাহত থাকবে।
তিনি বলেন, ঘরে থাকুন। সুস্থ থাকুন। নিরাপদ দূরত্ব বজায় রাখুন।