রফিক মাহমুদ, উখিয়া :
উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের তেলীপাড়া এলাকায় পুকুর খনন করতে গিয়ে মাটিচাপা পড়ে হতাহতের ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে একজনকে মৃত ও ৭জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

শনিবার (১১ এপ্রিল) বিকাল ৪টার দিকে তেলিপাড়া বায়তুন নুর হাকীম আলী চৌধুরী জামে মসজিদের পুকুরের গ্রেড ওয়াল নির্মাণকালে এ দূর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীরা জানিয়েছেন, রত্নাপালং তেলিপাড়া এলাকায় পুকুর খনন করার সময় মাটি চাপা পড়ে ঘটনাস্থালে ১ শ্রমিকের মৃত্যু হয়েছে। ৭ জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।নিহত মোঃ শাহজাহান(২৫) ঐ এলকার বাসিন্দা বলে জানা গেছে। আহতদের পরিচয় জানা যায়নি।

ঘটনার খবর পেয়ে উখিয়া থেকে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগীতায় উদ্ধার কার্যক্রম পরিচালনা করা হয় বলে ফায়ার সার্ভিস জানিয়েছেন।

উখিয়া ফায়ার সার্ভিস স্টেশন অফিসার ইমদাদুল হক জানান, তেলী পাড়া এলাকায় মাটিচাপা পড়ে এক শ্রমিক মারা গেছে। খবর শুনে আমাদের একটি দল ঘটনাস্থলে গিয়ে দ্রুত উদ্ধার কাজে অংশ নেয় এতে একজনের মৃত দেহ উদ্ধার করা হয়েছে এবং ৭ জনকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয়দের সহযোগিতায় হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

নিহত শাহজাহান আহত ৭ জনের মধ্যে রশিদ আহমদের পুত্র। আহত রশিদ আহমদ (৫৫), ছৈয়দ আহমদ (৪০), শফি(৪০), শাহ আলম(১৮) আরিফ (৩০), নুরুল আলম (৩৫) ও আব্দুল্লাহ(৩০) ৭ জনভ তেলিপাড়ার স্থানীয় বাসিন্দা। তারা মাঝি সফিউল আলমের শ্রমিক বলে জানান শফিউল আলম নিজে।

তাৎক্ষণিক ঘটনাস্থলে উপজেলা নির্বাহী অফিসার নিকারুজ্জামান চৌধুরী, উখিয়া থানা ওসি মর্জিনা আক্তার মর্জু, রত্নাপালং ইউপি চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী উপস্থিত হন।

ইউএনও নিকারুজ্জামান জানান, গ্রেড ওয়াল নির্মাণে ৮ জন শ্রমিক কর্মরত ছিলেন। ১ জনকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এবং বাকি ৭ জন তাদের বাড়িতে চলে গেছেন। হাসপাতালে প্রেরণ করা ব্যক্তির সর্বশেষ অবস্থা পরে জেনে জানানো হবে বলে জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •