আবুল কালাম, চট্টগ্রাম
বন্দর গরী চট্টগ্রামে আবারও নতুন করে দুই জন রোগির দেহে কোরোনা সংক্রমণ শনাক্ত হওয়ায় তাদের বসবাসকৃত ফিরিঙ্গী বাজারের শিব বাডিসহ দুইটি বাডিই লকডাউন করে দিয়েছে পুলিশ।

শুক্রবার (১০ এপ্রিল) রাত ১০টার পর চট্টগ্রাম নগরের পুলিশের বিশেষ শাখা (সিটিএসবি) কোতোয়ালী ও আকবর শাহ এলাকায় থানা পুলিশকে সাথে নিয়ে ভবন দুটি লকডাউন করে দেয়।

পুলিশ সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে শুক্রবার রাতে নতুন করে শনাক্ত হওয়া দুই রোগীর বাসাসহ ভবনগুলো লকডাউন করে দেয়া হয়েছে। নতুন করে করোনায় আক্রান্ত একজন থাকেন কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গীবাজার এলাকার শিববাড়িতে। যেটি মোয়াজ্জেম হোসেন নামের ১০ তলা একটি ভবন। এছাড়া আক্রান্ত অন্যজনের বাসা নগরেরআকবরশাহ ইস্পাহানী চত্বর এলাকায়। আক্রান্ত ব্যক্তি অলংকার ঝোলারহাটে তরকারির দোকানে চাকরি করতেন। গত চার দিন আগে তিনি অসুস্থ হয়ে পড়লে গতকাল বৃহস্পতিবার তার নমুনা পরীক্ষা সংগ্রহ করা হয়। অপরজন ইমপোর্ট এক্সপোর্টের ব্যবসা করনে।

বিষয়টি নিশ্চিত করেন নগর পুলিশের বিশেষ শাখার (সিটিএসবি) উপকমিশনার আব্দুল ওয়ারিশ।

আব্দুল ওয়ারিশ বলেন, নতুন ২ জন করোনা রোগী শনাক্তের ঘটনায় প্রাথমিকভাবে নগরীর কোতোয়ালি ও আকবরশাহ এলাকার ১টি ১০ তলা ভবন ও ১ টি সেমিপাকা ভবন লকডাউন করা হয়েছে। প্রয়োজনে আরও করা হবে।

আব্দুল ওয়ারিশ বলেন, ওই দুটি ভবন থেকে এখন কেউ বের হতে পারবেন না, আবার কেউ ওই ভবনে প্রবেশও করতে পারবে না। ভবন দুটির সব বাসিন্দা কোয়ারান্টাইন এ থাকবেন।

আব্দুল ওয়ারিশ বলেন, লকডাউন ছাড়াও ওই দুটি ভবনের আশেপাশে সাধারণ মানুষের চলাচলে কড়াকড়ি আরোপ করা হয়েছে।যা তে করোনা সংক্রমণ ছড়িয়ে না পড়ে।