মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় মাংস কিনে ঘরে ফেরার সময় সড়ক দুর্ঘটনায় আবুল কাশেম (৫২) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। সে টেকনাফ উপজেলার শাহপরীরদ্বীপ এলাকার খুইল্ল্যা মিয়ার ছেলে। পেকুয়ার শিলখালী শাশুড় বাড়িতে বসবাস করতেন তিনি।
বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে চকরিয়া উপজেলার জিদ্দা বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, আবুল কাশেম বাজার থেকে মাংস নিয়ে বাড়ি ফেরার উদ্দেশ্যে জিদ্দা বাজার সংলগ্ন এলাকায় মহাসড়ক কিনারায় গাড়ির জন্য অপেক্ষা করছিল। এসময় দ্রুতগামী কক্সবাজার অভিমুখী একটি প্রাইভেট নোহা তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে কাশেমের মৃত্যু হয়। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয় তৈয়বা খাতুন (৪৯) নামের আরো এক নারী। তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠনো হয়েছে। জানা গেছে, সে লামা উপজেলার ফাইতং ইউনিয়নের সুতাবাদী এলাকার রুহুল আমিনের স্ত্রী।
নিহতের শালা ছালাহ উদ্দিন জানান, তার ভগ্নিপতি আবুল কাশেম সকালে চকরিয়ার কাকারার জিদ্দা বাজার এলাকায় শবেবরাত উপলক্ষে দুই কেজি গরুর মাংস ক্রয় করে গাড়ির জন্য সড়কে অপেক্ষা করছিলেন। এসময় বেপরোয়া নোহা গাড়িটি তাকে চাপা দিলে তিনি ঘটনাস্থলে মারা যান।
এব্যাপারে চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোঃ আনিসুল রহমান বলেন, পরিবারের আবেদনের প্রেক্ষিতে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। দুর্ঘটনা কবলিত নোয়া গাড়িটি ফাঁড়িতে জব্দ রাখা হয়েছে। এ নিয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।