আবুল কালাম, চট্টগ্রাম
চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানার শাপলা আবাসিক এলাকায় আল্লাহর দান মঞ্জিল’ নামক ভবনে এক নারী করোনা লক্ষণ দেখা দেয়ায় ঐ ভবনের ৬ সদস্যদের হুম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) সন্ধা ৭টায় জেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ টিম ওই ভবনে গিয়ে ভবনটিতে বসবাসরত পরিবারগুলোকে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেয়। বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম।

আশরাফুল আলম বলেন, ‘ভবনটিতে করোনা রোগী রয়েছে বলে স্থানীয়দেরপাঠানো তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সমন্বয়ে ঘটনাস্থলে যায়। ওই ভবনের হাছিনা বেগম (৩৫) নামের একজন নারীর করোনা রোগের কিছু লক্ষণ দেখা যায়। এরপর টেস্টের জন্য তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ওই নারীর টেস্টের রিপোর্ট না আসা পর্যন্ত ভবনটিতে বসবাসরত সবার কোয়ারেন্টাইন মেনে চলা জরুরি।’

ওই নারী করোনা আক্রান্ত কী না সেটি জানতে চাইলে আশরাফুল বলেন, ‘নারীর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট হাতে পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে। এখনো রিপোর্ট আসেনি। রিপোর্ট আসার আগে নিশ্চিত হওয়া সম্ভব নয়। তাই টেস্টের রিপোর্ট পাওয়া পর্যন্ত ঐ বাড়ির সকল সদস্যকে হোম কোয়ারেন্টােইনে থাকতে বলা হয়েছে।