সিবিএন ডেস্ক:
রাজধানী ঢাকায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। এরপর রয়েছে পাশের জেলা নারায়ণগঞ্জ। ঢাকাতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৪ জন। এই ৮৪ জন ৪২টি এলাকার বাসিন্দা। ৭ এপ্রিল পর্যন্ত সারা দেশে ১৬৪ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

মোট আক্রান্তের ২৪ জন অর্থাৎ প্রায় এক-চতুর্থাংশই পুরান ঢাকার বাসিন্দা। পুরান ঢাকার মধ্যে সর্বোচ্চ আক্রান্ত ওয়ারীতে মোট ৮ জন। আর বাকিরা দেশের ১৮ জেলায় এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে তথ্য প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

রাজধানীর করোনা শনাক্ত স্থানগুলো হলো:

হাজারীবাগ-১, উর্দু রোডে-১, বুয়েট এলাকা-১, লালবাগ-৪, ইসলামপুর-২, লক্ষীবাজার-১, নারিন্দা-১, সোয়ারীঘাট-৩, ওয়ারী-৮, কোতোয়ালি-১, বংশাল-১, যাত্রাবাড়ী-৪, আদাবর- ১, মোহাম্মদপুর- ৫, বসিলা-১, ধানমন্ডি-৩, জিগাতলা-১, সেন্ট্রাল রোড-১, গ্রিনরোড-১, শাহবাগ-১, পুরানা পল্টন-২, ইস্কাটন-১, বেইলি রোড-১, মগবাজার-১, বাসাবো-৯, রামপুরা-১, বাড্ডা-১, বসুন্ধরা আবাসিক এলাকা-২, নিকুঞ্জ-১, আশকোনা-১।

এ ছাড়া উত্তরা-৩, গুলশান- ১, মহাখালী-১, কাজীপাড়া-১, মিরপুর ১০ নম্বর- ২, মিরপুর ১১ নম্বর- ২, মিরপুর ১৩ নম্বর-১, মিরপুর ১ নম্বর- ১, শাহ আলীবাগ-২, টোলারবাগ-১, উত্তর টোলারবাগ-৬, পিরেরবাগ-১ জায়গাগুলিতে করোনাভাইরাস শনাক্ত করা হবে।

এর আগে ঢাকায় মোট ৬৪ জন করোনা রোগী ছিল। ঢাকার পরেই রয়েছে নারায়ণগঞ্জ জেলা। সেখানে ছিল ২৩ জন। সবমিলিয়ে ঢাকায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৮৪ জনে।

গত ২৪ ঘণ্টায় যে পাঁচজন মারা গেছেন তাদের মধ্যে দুজন ঢাকার বাকি তিনজন ঢাকার বাইরের। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়েও ঢাকা এগিয়ে। আক্রান্তদের মধ্যে ঢাকার বাইরে কুমিল্লার একজন, কেরানীগঞ্জ একজন এবং চট্টগ্রামে একজন।

বর্তমানে দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৬৪ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত রোগীদের মধ্যে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ জনে।