শাহেদ মিজান, সিবিএন:

আরো একটি মানবিক দৃষ্টান্ত স্থাপন করলেন কক্সবাজারের তরুণ পর্যটন উদ্যোক্তা ও স্বনামধন্য ওয়েলকাম প্রপার্টিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বদরুল হাসান মিলকি। নূরা পাগলা নামের এক পাগলের ৩০ বছরের যন্ত্রণার টিউমার নিজ খরচে অপারেশন করার ২৫ দিনের মধ্যে এবার ১৮ বছর ধরে বয়ে বেড়ানো এক বৃদ্ধার যন্ত্রণার টিউমার অপারেশন করিয়ে দিলেন মিলকি। এই রোগীও টেকনাফের বাসিন্দা। দীর্ঘ পর্যবেক্ষণের পর ৬ এপ্রিল ডুলাহাজার নিউ খ্রিস্টান মেমোরিয়ার হাসপাতালে আব্দুর রহমান নামের ওই বৃদ্ধের টিউমার সফলভাবে অপারেশন করা হয়। এতে এক নতুন জীবন পেয়ে দারুণ খুশি হয়েছেন সেই বৃদ্ধা।

বদরুল হাসান মিলকি জানান, টেকনাফের নূরা পাগলার ৩০বছর ধরে বয়ে বেড়ানো ২২ কেজি ওজনের টিউমার অপারেশন করানোর পর মানুষের অনেক ভালোবাসা ও প্রশংসা পান। ঠিক সেই মুহূর্তে টেকনাফেই আরো একটি টিউমার রোগীর খবর পান মিলকি। তিনি হলেন, টেকনাফ পৌর এলাকার জালিয়া পাড়াস্থ আব্দুর রহমান। তিনি অর্থাভাবে অপারেশন করতে না পেরে দীর্ঘ ১৮ বছর এই টিউমারটি নিয়ে যন্ত্রণার দিন যাপন করেছেন। খবর পেয়েই তাকে নিয়ে আসলেন কক্সবাজার। অপারেশনের জন্য নিয়ে যান ডুলাহাজার নিউ খ্রিস্টান মেমোরিয়ার হাসপাতালে।

১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর দিনে অপারেশনের প্রস্তুতি নেয়া হয়েছিলো। কিন্তু তার শারীরিক অক্ষমতার কারণে তখন করা যায়নি। প্রয়োজনীয় শারীরিক সক্ষমতা অর্জনের পর অবশেষে ৬ এপ্রিল সোমবার সকাল ৮টা থেকে ১১ পর্যন্ত চকরিয়ায় ডুলাহাজারা মালুমঘাট নিউ মেমোরিয়াল হাসপাতালে আলোচিত আমেরিকান ডা. কেলির নেতৃত্বে এই হতদরিদ্র আবদুর রহমানের টিউমার অপারেশন সম্পন্ন হয়। টিউমারটির ওজন ছিল ৭ কেজি। অপারেশনের পর আবদুর রহমানের শারীরিক অবস্থা এখন ভাল। অসহায় এই লোকটির সফল অপারেশন সম্পন্ন হওয়ায় আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করেছেন মিলকি।

এ ব্যাপারে মানবিক মানুষ বদরুল হাসান মিলকি বলেন, মানবিক দায়িত্ববোধ থেকেই অসহায় মানুষগুলোর জন্য কাজ করি। সমাজে এইসব হতদরিদ্র লোকদেরও সুস্থ ও সুন্দরভাবে বেঁচে থাকার অধিকার রয়েছে। তারাও চায় ভালো ও সুন্দর জীবন। হতদরিদ্রদের জন্য করছি আগামীতেও করে যাব। ইনশাআল্লাহ।

প্রসঙ্গত, গত ১০ মার্চ উক্ত হাসপাতালে সফল অপারেশনের মাধ্যমে দীর্ঘ ৩০ বছর ধরে ২২ কেজি ওজনের টিউমার নিয়ে নিদারুণ যন্ত্রণা থেকে মুক্তি পেয়েছেন নুর হোছেন পাগলা। এই নুর পাগলাকে নতুন জীবনে ফিরিয়ে দেয়ায় পুরো দেশের সাধারণ মানুষের প্রশংসায় ভেসেছেন বদরুল হাসান মিল্কী। তাকে মানবতাবাদী আখ্যা দিয়ে ‘স্যালুট’ জানাচ্ছে অনেকে। কিছুদিন অতিবাহিত হতে না না হতেই আবারও একজনকে সমাজে নতুন স্বপ্ন দেখার সুযোগ করে দিয়েছেন এই মানবিক মানুষ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •