প্রেস বিজ্ঞপ্তি :
করোনা ভাইরাস প্রতিরোধে হত-দরিদ্রদের সহযোগিতা অব্যাহত রেখেছে ‘তুকির্শ দিয়ানেত ফাউন্ডেশনে‘র। তারই অংশ হিসেবে শনিবার দুপুরে থেকে বিকাল পর্যন্ত জাতীয় সমাজ উন্নয়ন সংগঠন নওজোয়ান সংগঠন‘কে সাথে নিয়ে স্থানীয় যুব সমাজের সহযোগিতায় শহরের টেকপাড়া ও পাহাড়তলী‘র ‘৪’শত হত দরিদ্র পরিবারের ঘরে ঘরে এসব হ্যান্ড স্যানিটেশন ও ডিটারজেন্ট বিরতরণ করে ‘তুকির্শ দিয়ানেত ফাউন্ডেশন‘। এসময় তারা করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখার পাশাপাশি ঘরে থাকার প্রচারণা চালান।

তুকির্শ দিয়ানেত ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক ফাটিহ আতলাস বরাত দিয়ে বাংলাদেশী সহকারী সমন্বয়ক নাজির মোহাম্মদ আরিফুল হক জানান, রোহিঙ্গাদের সহযোগিতা প্রদানের পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধে স্থানীয়দের সহযোগিতা করছে সংস্থাটি। তারই অংশ হিসেবে জাতীয় এনজিও নওজোয়ান সংগঠন ও যুব সমাজকে সাথে নিয়ে হত-দরিদ্র লোকজনের ঘরে ঘরে গিয়ে সচেতনতামূলক প্রচারণার সাথে হ্যান্ড স্যানিটেশন ও ডিটারজেন্ট বিতরণ করা হচ্ছে।

শহরের টেকপাড়া এলাকার মোহাম্মদ শরিফ জানান ‘করোনা ভাইরাসের প্রভাবে আমরা খুবই দারিদ্রতার মধ্যে রয়েছি। এই ভাইরাস থেকে রক্ষা পেতে কোন ধরনের হ্যান্ড ওয়ার্স কেনার টাকা নেই। এমই সময় এই সংস্থার সহযোগিতাটি খুবই উপকারে আসছে। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের সচেতন হওয়ার জন্য নওজোয়ান এনজিও ও ‘তুকির্শ দিয়ানেত ফাউন্ডেশনের দেওয়া দিক নির্দেশনাগুলো আমাদের খুব উপকারে আসছে।”

পাহাড়তলী এলাকার রিক্সা চালক মোবারক আলী জানান, ‘আমার এলাকায় এখনো তেমন কেউ কোন সহযোগিতা নিয়ে আসেনি। এছাড়া আমাদের এলাকায় অনেকে করোনা ভাইরাস নিয়ে তেমন সচেতন নন। তাই এই জরুরী মুহুত্বে আমাদের সহযোগিতার হাত বাড়ানো জন্য ধন্যবাদ জানাই তুকির্শ দিয়ানেত ফাউন্ডেশন, নওজোয়ান সংগঠন ও এলাকার যুব সমাজকে।”

এই কাজ বাস্তবায়নে স্বেচ্চায় সহযোগিতা করেন বৃহত্তর পাহাড়তলি যুব সমিতির সভাপতি জনাব মোহাম্মদ ইউসুফ, সাধারণ সম্পাদক মুজিব, বিশিষ্ট ব্যবসায়ী ও সংগঠক শেখ সেলিম সহ বৃহত্তর পাহাড়তলি যুব সমিতির অন্যান্য নেতৃবৃন্দ । টেকপাড়া সোসাইটির ত্রাণ বিষয়ক সম্পাদক রিসাদুর রহমান রিসাদ জানান, সারা পৃথিবীতে এখন মহামারীর আকার ধারন করছে করোনা ভাইরাস। এই ভাইরাস থেকে বাচঁতে ঘরে থাকা নীত বাস্তবায়ন ও অসহায়দের সহযোগিতায় কাজ করে যাচ্ছে টেকপাড়া সোসাইটির যুব সমাজ। তারই অংশ হিসেবে অসহায়দের সহযোগিতায় সামাজিক দুরত্ব বজায় রেখে স্বেচ্চায় সহযোগিতা করা হচ্ছে।

বিশিষ্ট উন্নয়ন কর্মী মোবাশ্বেরুল ইসলাম জানান, এই ভাল কাজের জন্য তুকির্শ দিয়ানেত ফাউন্ডেশন এবং সহযোগি এনজিও নওজোয়ান কে ধন্যবাদ জানান। তিনি আরো বলেন, এই কঠিন সংকট সরকারের একার পক্ষে সামাল দেওয়া কঠিন। সচ্চল ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে যার যার সামথ্য অনুযায়ী এগিয়ে আসতে হবে। সেই সাথে নিজের নিরাপত্তার স্বার্থে বিশেষ প্রয়োজন না হলে সরকারের নির্দেশনা মেনে নিজ নিজ বাসায় অবস্থান করতে আহবান জানান।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকালে একইভাবে যুব সমাজকে সাথে নিয়ে একই ভাবে সাগর পাড়া সহ বাহারছড়ার ৩০০ হত-দরিদ্র পরিবারকে হ্যান্ড স্যানিটেশন ও ডিটারজেন্ট বিতরণ করে সহযোগিতা করে তুকির্শ দিয়ানেত ফাউন্ডেশন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •