এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় বেপরোয়া গতির মোটরসাইকেলের ধাক্কায় চিরিংগা হাইওয়ে পুলিশ ফঁাড়িতে কর্মরত মো. জিয়া উদ্দিন (৩৫) নামে এক পুলিশ কনস্টেবল গুরুতর আহত হয়েছেন। ঘটনার পরপরই আহত পুলিশ সদস্যকে তাৎক্ষণিকভাবে উদ্ধার করে প্রথমে চকরিয়া ও পরে চট্টগ্রাম দামপাড়াস্থ পুলিশ লাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার (৩ এপ্রিল ) বিকাল তিনটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বরইতলী একতা বাজারের দক্ষিণ পাশের্ব লালব্রীজ এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ মোটরসাইকেল আরোহী মো. রেজাউল করিম ইমন (২৬) নামে এক যুবককে আটক ও তার ব্যবহৃত গাড়িটি জব্দ করেছে। আটককৃত ইমন চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার দক্ষিণ রূপকানিয়া সিকদারবাড়ি এলাকার মো. আব্দুল রাজ্জাকের ছেলে।

চিরিংগা হাইওয়ে পুলিশ ফঁাড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. আনিসুর রহমান বলেন, করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে সরকারের নির্দেশনা অনুযায়ী হাইওয়ে পুলিশ শুক্রবার বিকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বরইতলী একতা বাজারের দক্ষিণ পাশের্ব লালব্রীজ এলাকায় ডিউটি করছিলেন। বিকাল তিনটার দিকে চকরিয়া থেকে চট্টগ্রাম অভিমুখি একটি যাত্রীবাহি হাইয়েস (মাইক্রোবাস) থামিয়ে পুলিশ সদস্যরা তাদেরকে গাড়ি থেকে নামিয়ে দেন। এ সময় বিপরীত দিক থেকে আসা বেপরোয়াগতির একটি মোটরসাইকেল পুলিশ কনস্টেবল মো. জিয়া উদ্দিনকে ধাক্কা দিলে গুরুতর আহত হয়ে তিনি সড়কের উপর পড়ে যান। এ সময় তার শরীর ও মাথা থেতলে যায়। ঘটনার পরপরই অন্যান্য পুলিশ সদস্যরা আহত পুলিশ কনস্টেবলকে উদ্ধার করে প্রথমে চকরিয়া ও পরে চট্টগ্রাম দামপাড়াস্থ পুলিশ লাইন হাসপাতালে ভর্তি করে।

ইন্সপেক্টর মো. আনিসুর রহমান আরও বলেন, মোটরসাইকেল আরোহী তার ব্যবহৃত গাড়িটি ৮৫ থেকে ৯০ কিলোমিটার গতিবেগে চালাচ্ছিলেন। যে কারণে গাড়িটির চালক নিয়ন্ত্রনে রাখতে না পেরে পেছনদিক থেকে পুলিশ সদস্যকে ধাক্কা দিলে এ দূর্ঘটনা ঘটে। এ ব্যাপারে আইনী প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।