মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

একটি ভুল মোবাইল ফোন নম্বরের জন্য কক্সবাজার জেলাবাসী চরমভাবে বিভ্রান্ত হচ্ছে। অপরদিকে, ঐ মোবাইল ফোন নম্বরটি প্রকৃতপক্ষে যার তিনিও অহেতুক বিড়ম্বনার শিকার হচ্ছেন।

দেশের কোথায়, কোন প্রতিষ্ঠানে করোনা ভাইরাস জীবাণু টেস্ট করা হয়, প্রতিষ্ঠান গুলোর দায়িত্বশীল ব্যক্তির সাথে যোগাযোগ করার জন্য মোবাইল নম্বর দিয়ে একটি তালিকা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এই তালিকায় ১৫ নম্বরে কক্সবাজার মেডিকেল কলেজের নামও রয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজে করোনা ভাইরাস টেস্ট সংক্রান্ত যোগাযোগ করতে কলেজের নামের নীচে ০১৮২১-৪৩১১৪৪ নম্বর মোবাইল ফোনটি উল্লেখ করা হয়েছে। উক্ত মোবাইল ফোনটি আসলে কক্সবাজার মেডিকেল কলেজে করোনা ভাইরাস টেস্ট সংক্রান্ত বা কক্সবাজারের স্বাস্থ্য বিভাগের দায়িত্বশীল কোন ব্যক্তির নয়। এ তালিকাটি গত ৩০ মার্চ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ফলে এই করোনাজনিত সংকটে কক্সবাজার ও আশেপাশের এলাকার হাজার হাজার মানুষ এই মোবাইল ফোনটিতে ফোন করে অনবরত বিভ্রান্ত হচ্ছে। অপরদিকে, ০১৮২১-৪৩১১৪৪ মোবাইল ফোনে সিবিএন-থেকে কল করে জানা গেছে, মোবাইল ফোন নম্বরটি প্রকৃতপক্ষে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড নিবাসী গণমাধ্যম কর্মী মেজবাহ খালেদের। তিনি দৈনিক সময়ের আলো পত্রিকার সীতাকুন্ড প্রতিনিধি এবং অনলাইন নিউজ পোর্টাল postcardbd এর সম্পাদক ও প্রকাশক বলে জানান। গত ৩০ মার্চ থেকে করোনা ভাইরাস পরীক্ষার বিষয়ে তার কাছে জানতে প্রতিদিন শত শত কক্সবাজার জেলাবাসী তাঁকে কল করছেন বলে তিনি সিবিএন-কে জানান। কলকারীদের জবাব দিতে দিতে তিনি অনেকটা হাঁপিয়ে উঠেছেন। এ বিষয়ে ব্যবস্থা নিতে গণমাধ্যম কর্মী মেজবাহ খালেদ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষ ও গোয়েন্দা সংস্থাকে অবহিত করেছেন বলে জানান। তবে এ তালিকাটি সরকারি নাকি অন্য কেউ ছেড়েছেন, তা অনেক চেষ্টা করেও জানা সম্ভব হয়নি। এ বিষয়ে কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমানের কাছে জানতে চাইলে তিনি তালিকা ও ভুল মোবাইল নম্বরের বিষয়ে কিছু জানেন না বলে সিবিএন-কে অবহিত করেন। তবে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি তালিকাটি দেখেছেন বলে উত্তর দেন।

আবার তালিকাটি গত ৩০ মার্চ থেকে দেখা গেলেও কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে করোনা ভাইরাস জীবাণু টেস্ট করা হবে ২ এপ্রিল থেকে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •