মো.আবুল বাশার নয়ন:
রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সমন্বিত উদ্যোগ নেওয়ার কথা বলেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু মো: ইসমাইল নোমান। এই ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দলমত নির্বিশেষে যার যার অবস্থান থেকে সচেতনতা গড়ে তোলার আহ্বান জানান। তিনি ইউনিয়নের জনসাধারণকে ঘরে থাকার পরামর্শ দিয়ে বলেন- আপনারা ঘরে থাকুন, আর আসন্ন যেকোন সংকটের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে রামু-কক্সবাজার আসনের সংসদ সদস্য সাইমুম সরোয়ার কমল প্রতিটি গ্রামের মানুষের খোঁজ রাখছেন। দুর্যোগে প্রত্যেককে ত্রাণ সহয়তার আশ্বাস দেন তিনি।
এর আগে চেয়ারম্যানের আহ্বানে সাড়া দিয়ে কচ্ছপিয়ার রাজনৈতিক, ব্যবসায়ী ও সুশীল সমাজের ব্যক্তিরা গর্জনিয়া বাজারের বিভিন্ন স্থানে সাবান দিয়ে হাত ধোয়া এবং বাজারে পরিচ্ছন্নতা কার্যক্রম চালান এবং পরিবারের খাবার সরবরাহের তাগিদে বাজারে আগত মানুষের মাঝে চাল, ডালসহ ভোগ্যপন্য (ত্রাণ) তুলে দেওয়া হয়।
এতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু মো:ইসমাইল নোমান, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাকের আহমদ, গর্জনিয়া বাজার ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি মো: ইউনুছ সিকদার, বিশিষ্ট ব্যবসায়ী ও ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্যোক্তা বদিউল আলম সিকদার, সাংবাদিক মাঈনুদ্দিন খালেদ প্রমুখ। উল্লেখ্য, রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নস্থ ‘গর্জনিয়া বাজার’টি পূর্বাঞ্চলের বৃহৎ বাজার। সাপ্তাহিক বাজার এবং প্রতিদিন সীমান্ত অঞ্চলসহ দূর দূরান্ত থেকে শত শত মানুষ বাজার করতে আসেন। চলমান করোনা পরিস্থিতিতে বাজার এবং কচ্ছপিয়া ইউনিয়নের মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই ধরনের নানা কর্মসূচী পালন করে যাচ্ছে কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদ।