মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার শহরে প্রতিরাতে পুলিশ নারী কল্যান সমিতির (পুনাক) কক্সবাজার জেলা শাখার উদ্যোগে করোনা ভাইরাসজনিত পরিস্থিতির কারণে খাদ্য সংকটে পড়া কক্সবাজার জেলার প্রায় ৩০০ জন পথশিশু, ভবঘুরে, দুঃস্থ, অসহায়, নিন্ম আয়ের মানুষ, নিরন্ন লোকজন ও গরীব মানুষের মাঝে তৈরীকরা রাতের খাবার বিতরণ অব্যাহত রয়েছে।

মঙ্গলবার ৩১ মার্চ দিবাগত রাতেও শহরে কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন এর নেতৃত্বে রান্নাকরা খাবার বিতরণ করা হয়। গত ২৯ মার্চ দিবাগত রাত থেকে পুনাক এর এই মানবিক কার্যক্রম শুরু হয়েছে। এ কার্যক্রম যতদিন মানুষকে বাড়ি ঘরে অবস্থানের সরকারি নির্দেশনা থাকবে ততদিন চলবে বলে জানিয়েছে কক্সবাজার জেলা পুলিশের নির্ভরযোগ্য সুত্র। প্রথম দিন সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম (বার) এ মানবিক কার্যক্রমের শুভ সূচনা করেন।

সুত্রটি আরো জানায়, কক্সবাজার জেলা পুলিশের কর্মকর্তারা সম্পূর্ণ মানবিক দৃষ্টিভঙ্গি থেকে তাঁদের ব্যক্তিগত অনুদান দিয়ে করোনা ভাইরাসজনিত বৈশ্বিক মহামারীতে খাদ্য সংকটে পড়া অসহায় মানুষের জন্য এ তহবিল গঠন করেছে। পুনাকের কক্সবাজার জেলা শাখা উদ্যোগে এ কার্যক্রম সার্বিক ব্যবস্থাপনা ও পরিচালিত হবে।

৩১ মার্চ রাতে পথশিশু, ভবঘুরে, দুঃস্থ, অসহায়, নিন্ম আয়ের মানুষ, নিরন্ন লোকজন ও গরীব মানুষের মাঝে তৈরীকরা রাতের খাবার বিতরণ করে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন তাঁর নিজস্ব ফেসবুক আইডি-তে চলমান করোনা ভাইরাস সংকট নিয়ে একটি সচেতনতামূলক জনগুরুত্বপূর্ণ পোস্ট দিয়েছেন। নিন্মে পোস্টটি হুবহু তুলে ধরা হলো :

“ভালোবাসো তাই ভালোবেসে যাই।
আপনার সকল শর্ত ই মানার চেষ্টা করে যাচ্ছি আমরা কক্সবাজার জেলা পুলিশের প্রতিটি সদস্য।

আপনার প্রতি শর্ত শুধু একটাই, দয়া করে আপনি ঘরে থাকুন, ঘরে থাকুন, ঘরে থাকুন।

টেকনাফ থেকে কুতুবদিয়া পর্যন্ত কক্সবাজার জেলা পুলিশের প্রতিটি সদস্য আসছে আপনার ঘরে, আপনার দুয়ারে।

আপনাকে তথা হৃদয়ের বাংলাদেশ কে ঝুঁকিমুক্ত রাখার স্বার্থেই প্রতিটি পদে পদে আমরা আমাদের নিজেদের কে করছি ঝুঁকিপূর্ণ।

আপনার ঘরে থাকার নিশ্চয়তা ই পারে আমাদেরকে ঝুঁকিমুক্ত রাখতে।
সকল প্রশংসা আল্লাহতায়ালার।
জয় হোক মানবতার। জয় হোক বিশ্ববাসীর।”

প্রসঙ্গত, পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম (বার) এর সহধর্মিণী জেনিফার মাসুদ পদাধিকার বলে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর কক্সবাজার জেলা শাখার সভাপতি এবং অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন এর সহধর্মিণী ডা. সাদিয়া জামান হোসাইন জ্যেষ্ঠ সহ সভাপতি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •