ইমাম খাইর, সিবিএন
কক্সবাজার জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের করোনা তহবিলে ৪ লাখ ২৫ হাজার টাকা অনুদান দিয়েছে দেশের অন্যতম বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) কোস্ট ট্রাস্ট।
সংস্থাটির কক্সবাজারের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে প্রতিনিধিরা মঙ্গলবার (৩১ মার্চ) বিকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসারের হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেন।
একইভাবে মহেশখালী, চকরিয়া, পেকুয়া, উখিয়া, টেকনাফ ও রামু উপজেলা প্রশাসনকে ২৫ হাজার টাকা করে দুর্যোগকালীন তহবিলে অনুদান প্রদান করেছে। এর আগে কুতুবদিয়া উপজেলা প্রশাসনকে ২ লক্ষ টাকা দিয়েছে।
এছাড়া পুলিশ, সাংবাদিক, রাজনীতিবিদ সমাজসেবকসহ বিভিন্ন ব্যক্তিদের সমন্বয়ে গঠিত করোনা সহায়তা তহবিলে ২৫ হাজার টাকা প্রদান কস্বনামধন্য স্বনামধন্য বেসরকারী এই সংস্থাটি।
ইতোমধ্যে রোহিঙ্গা ক্যাম্পে করোনা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রোহিঙ্গা ভাষায় দেড় লক্ষাধিক প্রচারপত্র বিলি করেছে কোস্ট ট্রাস্ট। 
পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের মধ্যে করোনা ভাইরাস সংক্রান্ত সচেতনা বৃদ্ধির জন্য মসজিদ, মন্দির ও বিভিন্ন সমাজভিত্তিক প্রচারপত্র বিতরণ করেছে কোস্ট ট্রাস্টের কর্মীরা।
তাদের নিজস্ব ওয়েবসাইট, কর্মকর্তা-কর্মচারীদের ফেসবুক পেজেও নিয়মিত প্রচারণা চালানো হচ্ছে।
স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, কোস্ট ট্রাস্টের মতো বিভিন্ন এনজিও বা ব্যক্তিগত উদ্যোক্তারা যদি এভাবে এগিয়ে আসে তাহলে করোনার দুর্যোগে কোন মানুষ কষ্টে পড়বে না।
কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত এনজিও সংস্থাগুলোর কর্মকর্তা কর্মচারীদের এক দিনের বেতন দরিদ্র মানুষের জন্য গঠিত তহবিলে জমা করলে কোটি টাকা ছাড়িয়ে যাবে।
কোস্ট ট্রাস্টের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম জানান, কর্ম এলাকার প্রতিটি উপকূলীয় জেলা এবং উপজেলা প্রশাসনের দূর্যোগ তহবিলে আর্থিক সহায়তা প্রদান করছে কোস্ট ট্রাস্ট। পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনকেও আর্থিক সহায়তা প্রদান করে থাকে। মানবিক সংগঠন হিসেবে এই সহায়তা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন সংস্থাটির নির্বাহী পরিচালক রেজাউল করিম চৌধুরী।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •