হারুনর রশিদ, কুতুবদিয়া থেকে ফিরে:
কুতুবদিয়া উপজেলায় কর্মহীন হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন আশেক উল্লাহ রফিক এমপি।
সেমাবার ত্রাণ বিতরণকালে তিনি বলেন, করোনা সংকট বর্তমানে সারাবিশ্বের অন্যতম প্রধান সংকট। এই সংকটময় পরিস্থিতি মোকাবেলায় বর্তমান সরকার সাধ্যানুযায়ী কাজ করে যাচ্ছেন। কঠিনতম এই পরিস্থিতিতে সরকারসহ নিজদলীয় নেতাকর্মীদের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন তিনি। কুতুবদিয়া উপজলার দরিদ্র কর্মহীনদের মাঝে বিতরণের জন্য পযাপ্ত ত্রাণ সামগ্রী মজুদ রয়েছে।
একই দিন দুপুরে কুতুবদিয়া উপজেলার হল রুমে করোনা ভাইরাস সংক্রমণ ও বিস্তার প্রতিরোধ এবং আক্রান্ত ব্যক্তিদের ব্যবস্থাপনার বিষয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলার নির্বাহী অফিসার মোঃ জিয়াউল হক মীরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি।
সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদুল আলম চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) মোঃহেলাল চৌধুরী, থানার ওসি দিদারুল ফেরদাউস, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর উপস্থিত ছিলেন।
শেষে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর কর্তব্য রত ডাক্তারদের পিপি বিতরণ করেছেন এবং স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি।
বিকাল ৩ টার সময় কুতুবদিয়া উপজেলার উত্তর প্রান্তে কাইছারপাড়া এলাকার ভাঙ্গনকবলিত বেঁড়িবাঁধ এর সংস্কার কাজ পরিদর্শন করেছেন। উপজেলা প্রসাসন এবং স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দরা একং ঠিকাদারী প্রতিষ্টানের লোকজন উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্টানের দায়িত্বরত লোকজনকে বর্ষার আগেই বেঁড়িবাঁধের সংস্কার কাজ সম্পন্ন করার জন্য নির্দেশ দেন এমপি। তিনি আরো বলেন দ্বীপের জনসাধারণকে রক্ষা করতে হলে আগে কাইছারপাড়া এলাকার ভাঙ্গন কবলিত বেঁড়িবাঁধ সংস্কার করা খুবই খুবই জরুরী হয়েপড়েছে।
বিকাল সাড়ে ৩টার সময় লেমশীখালী এলাকার কর্মহীন দরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। ভূগর্ভের পানির স্থর নিচে নেমে যাওয়ার কারণে কুতুবদিয়ার লেমশীখালী এলাকায় টিউবওয়েল এর পানি না ওটার কারনে পানীয় জলের সংকটে ভোগছে ওই এলাকার জনসাধারণ। বিষয়টি আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপির নজরে আসার সাথে সাথে সংশ্লিষ্ট দপ্তরকে দ্রুত ওই এলাকায় গভীর নলকূপ স্থাপন করে জনসাধারণকে পানীয় জলের সংকট নিরসনের ব্যবস্থা করেদিতে বলে দিয়েছেন এমপি।
বিকাল ৪টার সময় স্প্রীডবোট যোগে কুতুবদিয়া থেকে মাতারবাড়ীতে পৌছে দলীয় নেতাকর্মীবৃন্দের সাথে করোনা
ভাইরাসের সংকটময় পরিস্থিতি মোকাবেলা এবং কর্মহীন দরিদ্রদের পাশে থেকে তাদের খোঁজ খবর নিতে বিভিন্ন পরামর্শ দেন। পরে মাতারবাড়ীর কৃর্তি সন্তান শিল্পপতি প্রয়াত রইচ উদ্দিনের কবর জেয়ারত করেন এবং মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জিএম ছমিউদ্দিন নিজস্ব তহবিল থেকে দরিদ্রদের জন্য বিতরণ করতে প্রস্তুত করা ত্রান সামগ্রীর কার্যক্রম পরিদর্শন করেছেন আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি। তিনি জিএম ছমিউদ্দিনের মহানোভবতার ভূয়সী প্রশংসা করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •