প্রেস বিজ্ঞপ্তি :

স্বেচ্ছাসেবী সংগঠনের “এক টাকায় আলোকিত কক্সবাজার-দিবা স্বপ্নচারী এবং Better Together” উদ্যেগে কক্সবাজার সদর হাসপাতাল, কক্সবাজার মডেল থানা ও প্রায় ৬ কিঃমিঃ রাস্তায় প্রাথমিকভাবে জীবাণুনাশক ছিটানো হয়েছে। এসময় পথচারী, টমটম চালক ও রিক্সাচালকদের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং ব্যবহারে সচেতন করা হয়। তাছাড়া রাস্তার পাশের মসজিদ, মন্দির এবং প্রয়োজনীয় দোকানগুলোতে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে।

কক্সবাজার সদর হাসপাতালের ডাক্তার-নার্সদের ব্যবহারের জন্য ২০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার হস্তান্তর করা হয় সদর হাসপাতালের RMO, শাহীন আবদুর রহমান চৌধুরীর কাছে । নিরাপত্তাকর্মীদের ব্যবহারের জন্য কক্সবাজার মডেল থানার ওসি মোঃ শাহাজাহান কবিরের হাতে হস্তান্তর করা হয় ১৫০ বোতল হ্যান্ড স্যানিটাইজার। উল্লেখ্য,
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের “জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি” ডিপার্টমেন্টের ল্যাবে তৈরি করা হয় বিতরণকৃত ১২০০ পিস হ্যান্ড স্যানিটাইজার। যা WHO নির্দেশিত নিয়মানুযায়ী তৈরী করা হয়েছে।

এই ক্যাম্পেইন সম্পর্কে জানতে চাইলে দিবা স্বপ্নচারী-এক টাকায় আলোকিত কক্সবাজার এর সদস্য মোরশেদুল ইসলাম রিফাত বলেন-” এই মুহুর্তে সবথেকে বেশি ঝুঁকিতে আছেন ডাক্তার, নার্স এবং নিরাপত্তাকর্মীরা। তাই আমরা প্রাথমিকভাবে তাদেরকে কিছু সংখ্যক হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করেছি ।হ্যান্ড স্যানিটাইজার দেওয়ার ক্ষেত্রে আমরা পথচারী ও ড্রাইভার(যাদের নিয়মিত বাসা থেকে বের হতে হয় নানান প্রয়োজনে), মসজিদ-মন্দিরকে প্রাধান্য দিয়েছি।

Better Together এর সহপ্রতিষ্ঠাতা রুহান আল ফারুক এবং হেড অব অপারেশান ইনজামামুল হক সিবিএন নিউজকে বলেন -আমরা ক্রমান্বয়ে পুরো কক্সবাজার শহরে জীবাণুনাশক ছিটানোর চেষ্টা করছি। একইসাথে আর্থিক অসচ্চল পরিবারকে প্রয়োজনীয় খাদ্যদ্রব্য সরবরাহের জন্য ফান্ড কালেকশনের চেষ্টা করছি