এম.কলিম উল্লাহ, উখিয়া:

উখিয়ায় জালিয়া পালং ইউনিয়নের সোনাইছড়িতে দেশে চলমান করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউনের সময় ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে চিহ্নিত সন্ত্রাসীর হামলায় ৩ যুবক গুরুতর আহত হয়েছে।

২৯ মার্চ সন্ধ্যা ৭টায় জালিয়া পালং ইউনিয়নের সোনাইছড়ি গ্রামের উত্তর পাড়ায় এই ঘটনা সংঘটিত হয়। ঘটনায় তিন জন গুরুতর অাহত হয়েছে।

আহতরা হলেন, সোনাই ছড়ি গ্রামের ছৈয়দ আলমের পুত্র দেলোয়ার হোসাইন (৩৪), মোবারক হোসাইন (২৪) ও তারেক হোসাইন (১৭) আহতদের মধ্যে দেলোয়ার হোসাইনের অবস্থা আশংকা জনক বলে জানিয়েছেন আহতের পরিবার।

আহতদের এলাকাবাসী উদ্ধার করে প্রথমে উখিয়া হাসপাতালে নিয়ে যায়। কতর্ব্যরত চিকিৎসক অবস্থা আশংকাজনক হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।

এলাকাবাসী সূত্রে জানা যায় সোনাইছড়ি গ্রামের আলী হোসেন এর পুত্র নুরুল আবছার প্রকাশ (নান্নু) করোনার এই মহামারিতে সোনাইছড়ি খেলার মাঠে একটি ক্রিকেট টুর্নামেন্ট এর আয়োজন করে। এই মহামারি অবস্থার মধ্যে ক্রিকেট খেলা বন্ধ রাখার জন্য একই এলাকার মোবারক হোসাইন অনুরোধ করলে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়।

আহতদের চাচা আব্দুল কুদ্দুস জানান, আলী হোসেনের পুত্র নুরুল আবছার নান্নু, আহমদ শরিফ ও পিতা আলী হোসেন সহ সঙ্গবদ্ধ হয়ে সন্ত্রাসী কায়দায় মোবারক হোসাইন,দেলোয়ার হোসাইন ও তারেক হোসাইনের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে ছুরিকাঘাত করে বীরদর্পে ঘটনাস্থল ত্যাগ করে চলে যায়।

এব্যাপারে জালিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঘটনায় জড়িতের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে বলে জানান আহতদের চাচা আব্দুল কুদ্দুস।