এম.জিয়াবুল হক,চকরিয়া :

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে চকরিয়া পৌরবাসির সুরক্ষা নিশ্চিতে এবার পৌরসভার প্রতিটি ওয়ার্ডের গুরুত্বপুর্ণ পয়েন্টে নিজে উপস্থিত থেকে ব্লিচিং পাউডার দিয়ে তৈরী জীবাণুনাশক স্প্রে পানি ছিটাচ্ছেন মেয়র আলমগীর চৌধুরী। পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রতিটি জনপদে জনগনের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকল্পে মেয়র আলমগীর চৌধুরী ব্যতিক্রমী এ উদ্যোগ গ্রহন করেছেন।

জীবাণুনাশক স্প্রে পানি ছিটানো কার্যক্রমটি সুচারুভাবে দেখভালের জন্য মেয়র আলমগীর চৌধুরী পৌরসভার পক্ষথেকে ১২ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে দিয়েছেন। উল্লেখিত কমিটির তত্তাবধানে প্রতিদিন পৌরসভার বিভিন্ন ওর্য়াডের গুরুত্বপুর্ণ পয়েন্টে ব্লিচিং পাউডার দিয়ে তৈরী জীবানু নাশক পানি স্প্রে করা হচ্ছে।

শনিবার দুপুরে চকরিয়া পৌরসভার সেনা ক্যাম্প এলাকা ও পাশের সুবজবাগ এলাকায় কার্যক্রমটি উদ্বোধন করেছেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী। তাঁর আগে করোনা ভাইরাস সংক্রমণ রোধে সর্বসাধারণের হাত পরিস্কার নিশ্চিতকল্পে চকরিয়া পৌরসভার উদ্দ্যোগে ৯টি ওয়ার্ডে জন্য মোট ১৮টি পানির ড্রাম ও ১২টি করে সাবান কাউন্সিলর মধ্যে বিতরন করেন মেয়র আলমগীর চৌধুরী।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধূরী বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে চকরিয়া পৌরবাসির সুরক্ষা নিশ্চিতে আমরা সবধরণের উদ্যোগ নিয়েছি। ইতোমধ্যে পৌরসভার প্রতিটি এলাকায় মাইকিং করে জনসচেতনতামুলক প্রচারণা চালানো হচ্ছে। জনগনকে সচেতন করা হচ্ছে। পাশাপাশি স্থানীয় জনসাধারণ যাতে প্রতিটি মুর্হুতে হাত পরিস্কার করতে পারে সেইজন্য চকরিয়া পৌরসভার উদ্যোগে ৯টি ওয়ার্ডে জন্য মোট ১৮টি পানির ড্রাম অর্থাৎ প্রতি ওয়ার্ডের জন্য ২টি করে পানি ড্রাম ও ১২টি করে সাবান কাউন্সিলরদের হাতে বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, করোনা ভাইরাসের সংক্রমণের প্রস্তুতির অংশহিসেবে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে গুরুত্বপূর্ণ স্থানে পানির ড্রেম বসানো হচ্ছে। যাতে পৌরবাসি নিজেদের হাত জীবাণু মুক্ত রাখতে পারে। আসুন সকলে নিজের হাত জীবাণু মুক্ত রাখি, প্রতিবেশির হাতও জীবাণু মুক্ত রাখতে সহায়তা করি। একই সঙ্গে শনিবার থেকে চকরিয়া পৌরশহর ও প্রতিটি ওয়ার্ডের গুরুত্বপুর্ণ এলাকায় ব্লিচিং পাউডার দিয়ে তৈরী জীবানু নাশক পানি স্প্রে করা হচ্ছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •