সোয়েব সাঈদ, রামু :

রামুতে জীবানু নাশক স্প্রে ও জনসচেতনতামুলক ক্যাম্পিং করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিম’। এতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক সহ গ্রামীন সড়কে চলাচলকারি যানবাহন এবং স্থানীয় জনসাধারণকে জীবানু নাশক স্প্রে করার পাশাপাশি জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট ও মাইকিং সহ বিভিন্নভাবে প্রচারনাও চালানো হয়। করোনা পরিস্থিতি মোকাবেলায় নিজেদের শ্রম ও অর্থায়নে প্রশংসনীয় এ কার্যক্রম চালায় সংগঠনের একঝাঁক সদস্য।

বুধবার (২৫ মার্চ) ‘জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিম’ এর এ কার্যক্রম উদ্বোধন করেন, জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স। ইতিপূর্বে এ সংগঠনটি এলাকায় স্বেচ্ছায় রক্তদান, রক্তের গ্রুপ নির্ণয়, পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান সহ বিভিন্ন সেবা ও জনকল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে।

জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিমের আজীবন সদস্য কায়সার আহমদ জনি, এডমিন রহিম উদ্দিন সোহেল নুরুল আলম জানান, করোনা ভাইরাস প্রতিরোধে বুধবার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক, জোয়ারিয়ানালা বাজার, মাদ্রাসা গেইট স্টেশন, জোয়ারিয়ানালা ইউনিয়নের বিভিন্ন অলিগলিতে যানবাহন এবং জনসাধারণের হাতে জীবানু নাশক স্প্রে করা হয়। এসময় সংগঠনের সদস্যরা করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন সচেতনতামূলক প্রচারণা চালান।

এরআগে এ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিমের আজীবন সদস্য কামাল শামসুুদ্দিন আহমদ প্রিন্স বলেন, বাংলাদেশসহ পুরো বিশ^ এখন করোনার ভয়াল থাবায় আক্রান্ত। পরিস্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি জনসচেতনতা এ রোগ থেকে মানুষকে বাঁচাতে পারে। তাই এ সংগঠনের জীবানু নাশক স্প্রে করার উদ্যোগ সময়োপযোগি এবং প্রশংসার দাবি রাখে।

উদ্বোধন অনুষ্ঠান, জীবানু নাশক স্প্রে ও সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেন- জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের সদস্য, জসিমুল ইসলাম, মুফিজুর রহমান ও আবু তালেব, জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিমের আজীবন সদস্য কায়সার আহমদ জনি, এডমিন রহিম উদ্দিন সোহেল, এডমিন নুরুল আলম, কো-এডমিন দেলোয়ার হোসেন, আদনান শাহেদ, এনামুল হক, ফিরোজ আহমদ, মোহাম্মদুল হক, শাহ মোহাম্মাদ মক্কি, মোহাম্মদ হারুন, ছৈয়দ করিম, কার্যকরী সদস্য সাজ্জাদ রনি, খায়রুল বশর বাবুল, মনজুর, আব্দুল খালেদ, ছৈয়দ হোসেন, আব্দু রহিম, আব্দুল্লাহ, আলমগীর সহ সংগঠনের সাধারন সদস্যবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •