মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বিদেশ ফেরত প্রবাসীদের তালিকা কক্সবাজার জেলা প্রশাসনের হাতে রয়েছে। কোন বিদেশ ফেরত ব্যক্তি তার তথ্য গোপন করে হোম কোয়ারান্টাইন না মানলে তার পাসপোর্ট বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে কঠিন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সদ্য বিদেশ ফেরত প্রবাসীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এ হুঁশিয়ারি দিয়েছেন। এ বিষয়ে বুধবার ২৫ মার্চ জেলা প্রশাসনের নিজস্ব ফেসবুকে পেইজে একটি পোস্ট দেওয়া হয়েছে। নিন্মে পোস্টটি হুবহু তুলে ধরা হলো :

“বিদেশ থেকে ফিরে যারা তথ্য গোপন করেছেন, তাদের তালিকা আমাদের কাছে রয়েছে। প্রশাসন কে জানান। হোম কোয়ারেন্টাইনে থাকুন। নইলে আপনাদের পাসপোর্ট বাতিলের ব্যবস্থা গ্রহণ করা হবে।”

প্রসঙ্গত, কক্সবাজার জেলায় প্রথম করোনা ভাইরাস জীবাণু আক্রান্ত হওয়া মহিলাটি সৌদী আরব থেকে গত ১৩ মার্চ দেশে ফিরেছে। কিন্তু সম্পূর্ণ তথ্য গোপন করে মহিলাটি কোয়ারান্টাইনে নাথেকে মহিলার স্বজনেরা তাকে গত ১৮ মার্চ অসুস্থ অবস্থায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা করান। গত ২৪ মার্চ তার শরীরে করোনা ভাইরাস জীবাণু ধরা পড়ে। ফলে মহিলাটির সংস্পর্শে আসা হাজার হাজার মানুষ এখন আতংকিত হয়ে পড়েছে।