সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজারে করোনাভাইরাস রোধে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও লিফলেট-সাবান, হাতের গ্লাভস বিতরণ করেছে জেলা ছাত্রলীগএর উপ গণ যোগাযোগ সম্পাদক ও ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক ওয়াসিফ কবির এর উদ্দে্াগে এক দল জেলা ছাত্রলীগ কর্মী। গত কয়েকদিন ধরে শহরের বিভিন্ন এলাকায় ছিন্ন মুল মানুষের মাঝে এ কার্যক্রম পরিচালনা করা হয়।
ছাত্রলীগ নেতা ওয়াসিফ কবির বলেন, ‘কেন্দ্রের নির্দেশে করোনা প্রতিরোধে ও জনসচেতনতা বাড়াতে আমরা নিজস্ব তত্বাবধানে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছি, মাস্ক ও লিফলেট-সাবান, হাত গ্লাভস বিতরণ করেছি এবং শহরে করোনা ভাইরাস সম্পর্কে সঠিক তথ্য, পাশাপাশি কিভাবে সচেতনতা অবলম্বন করতে হবে সেসব সম্পর্কে দিকনির্দেশনা দিচ্ছি।
তিনি আরো বলেন, ‘দেশের যেকোনো ক্রান্তিলগ্নে ছাত্রলীগ সবসময় মানুষের পাশে থাকে। এবারো মানবিক সঙ্কট কাটিয়ে না ওঠা পর্যন্ত ছাত্রলীগ মানুষের পাশে থাকবে।’
উল্লেখ্য, এর আগে গত ২০ মার্চ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রলীগের সব ইউনিটের মেডিকেল টিমের সমন্বয়ে হ্যান্ড স্যানিটাইজার তৈরি, মাস্ক, সাবান, হাত গ্লাভস বিতরণ ও জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে লিফলেট বিলি করার নির্দেশ দেওয়া হয়।
দেশের এই ক্রান্তিলগ্নে কেন্দ্রীয় ছাত্রলীগ এর নির্দেশনা মোতাবেক সাধারণ মানুষের মাঝে মাস্ক,হ্যান্ডস্যানিটাইজার এবং হ্যান্ডগ্লাভস বিতরণের মধ্য দিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে কক্সবাজার জেলা ছাত্রলীগের পক্ষ থেকে এ ক্ষুদ্র প্রয়াস বলে জানান ছাত্রলীগ নেতা ওয়াসিফ কবির এবং এই কার্যক্রম অব্যাহত থাকবে ও জনগণের মাঝে সচেতনতা সৃষ্টি করতে ছাত্রলীগ কাজ করবে বলে জানান।এসময় জেলা ছাত্রলীগ এর উপ প্রচার সম্পাদক ইমতিয়াজ উদ্দিন আহমদ সহ জেলা ও শহর শাখার উল্লেখযোগ্য সংখ্যক নেতা কর্মী এই মানবিক কর্ম সূচিতে অংশ নেন