অনলাইন ডেস্ক : চীনের উহান থেকে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে আগামী ২৫-৩১শে মার্চ পর্যন্ত সারা দেশের সুপার মার্কেট, বিপণি বিতান ও মার্কেটসমূহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

রোববার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সমিতির মহাসচিব মো. জহিরুল হক ভূঁইয়া সাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সমিতির কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে মার্কেট সমূহ ক্রেতা শূন্য হয়ে পড়ায় এবং শ্রমিক কর্মচারী ও মালিকদের সংক্রমণ এড়াতে আগামী ২৫শে মার্চ থেকে ৩১শে মার্চ পর্যন্ত সুপারশপ, সুপার মার্কেট ও মার্কেট সমূহ বন্ধ থাকবে।

কাঁচাবাজার, মুদি দোকান, ওষুধের দোকান এবং নিত্য প্রয়োজনীয় পণ্যসমুহের দোকান এই সময়ে খোলা থাকবে। সমিতির পক্ষ থেকে এসব পণ্যের দাম না বাড়াতে পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের প্রতি অনুরোধ করা হয়েছে।

এদিকে করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ওষুধ, কাঁচামাল ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া ঢাকা মহানগরের সব শপিং মল, বিপণী বিতান ও দোকান আগামী ২৫-৩১ মার্চ পর্যন্ত রাখার কথা বলা হয়েছে।

ঢাকা মহানগর দোকান মালিক সমিতির সভাপতি তৌফিক এহেসান ও সাধারণ সম্পাদক আরিফুর রহমান টিপু স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা জানানো হয়।