বাংলাট্রিবিউন:
জামালপুরের বকশীগঞ্জে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ কয়েকজন মন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করায় সুমন সওদাগর (৩৫) নামে এক যুবককে ডিজিটাল নিরাপত্তা আইনে শনিবার রাতে গ্রেফতার করা হয়েছে।

স্থানীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয় ওই যুবকের বিরুদ্ধে মন্ত্রীদের কটূক্তি করার অভিযোগ এনে শনিবার বিকালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এরপরই মধ্যরাতে তাকে গ্রেফতার করে পুলিশ।

জানা গেছে, বকশীগঞ্জ পৌর এলাকার সওদাগর পাড়া গ্রামের আওরঙ্গজেব সওদাগরের ছেলে সুমন সওদাগর তার ফেসবুক পেজে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীসহ কয়েকজন মন্ত্রীকে নিয়ে ব্যঙ্গ করে আপত্তিকর লেখা পোস্ট করেন। লেখাটি নিয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে

ক্ষুব্ধ প্রতিক্রিয়া শুরু হলে ওই রাতেই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয় বাদী হয়ে সুমন সওদাগরকে আসামি করে বকশীগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় শনিবার মধ্যরাতে সুমন সওদাগরকে গ্রেফতার করে বকশীগঞ্জ থানা পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা ও বকশীগঞ্জ থানার ওসি (তদন্ত) আবদুর রহিম জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে তাকে গ্রেফতার করা হয়েছে এবং রবিবার সকালে তাকে জামালপুর আদালতে পাঠানো হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, বিচারক সোলায়মান কবির আসামি সুমন সওদাগরকে হাজতে পাঠিয়ে দিয়ে আগামী ২৫ মার্চ তার রিমান্ড শুনানির তারিখ নির্ধারণ করেন।