ইমাম খাইর, সিবিএন
কক্সবাজার জেলা আইনজীবী সহকারী সমিতির বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এতে মিজানুর রহমান-মুহাম্মদ তুহিন প্যানেল সভাপতি ও সাধারণ সম্পাদক পদসহ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বিজয় লাভ করেছে। এই প্যানেল থেকে বিজয়ী পদের সংখ্যা ১২ টি।
অপরদিকে, নুরুল ইসলাম-হাফেজ আহমদ জিসান প্যানেল থেকে একজন সহসভাপতি ও নির্বাহী সদস্য পদে ২ জন বিজয়ী হয়েছে।
শনিবার (২১ মার্চ) সকাল ৯ টা থেকে ৩ টা পর্যন্ত জেলা বার ভবনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। একটানা ভোট গ্রহণ ও গননা শেষে রাত ৯ টার থেকে আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জিয়াউদ্দিন আহমদ।
ফলাফল অনুযায়ী, মিজানুর রহমান ৩৪৭ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বি প্রার্থী নুরুল ইসলাম পান ১৬৭ ভোট।
সিনিয়র সহ-সভাপতি পদে মোঃ হাসেম উদ্দিন ২৯২ ভোট পেয়ে নির্বাচিত হন। সহসভাপতি পদে নির্বাচিত হন আলী আকবর। তার প্রাপ্ত ভোট ২৩৯।
৩৫২ ভোটে মুহাম্মদ তুহিন সাধারণ সম্পাদক পদে বিজয়ী হন। নিকটতম প্রার্থী হাফেজ আহমদ জিসান ১৫৮ ভোট পেয়েছেন।
সহ সাধারণ সম্পাদক (সাধারণ) পদে সিরাজুল হক ২৫২ ভোটে বিজয় লাভ করেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ এরশাদুল্লাহ পেয়েছেন ১৯৯ ভোট।
সহ সাধারণ সম্পাদক (হিসাব) পদে সর্বোচ্চ ৩৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোঃ শামসুল আলম। প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুবক্কর সিদ্দিক পেয়েছেন ৯৩ ভোট।
তথ্য ও প্রচার সম্পাদক পদে মোহাম্মদ নাসির উদ্দিন ৩১৭ ভোটে নির্বাচিত হন। নিকটতম প্রার্থী নুরুল কবির আকিব পান ১৫০ ভোট।
আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ সাহাব উদ্দিন পেয়েছেন ৩২৮ ভোট। প্রতিদ্বন্দ্বি প্রার্থী ছিলেন খোরশেদ আলম। তার প্রাপ্ত ভোট ১২৫।
নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন -নুরুল আমিন (৩২৬), ফোরকান আহমদ খোকন (৩০৯), মুহাম্মদ ওসমান গণি (৩০৭), মাহমুদুল হক চৌধুরী (৩০২),
জাহাঙ্গীর আলম (২৮৪), নাসির উদ্দিন (২২১), মুহাম্মদ আবদুল্লাহ (২২০)।
নির্বাচন কমিশনের সদস্য ছিলেন -বাবু দুলাল চন্দ্র দে, মোহাম্মদ ইসলাম নুরী, মুহাম্মদ ফেরদৌস, নুরুল আলম।
মিজানুর রহমান-মুহাম্মদ তুহিন প্যানেলকে বিজয়ী করার জন্য সার্বিকভাবে নির্বাচন পরিচালনা করেন সমিতির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মুহাম্মদ হাছান, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল বশর বাবু, মহি উদ্দিন, জেলা কমিটির সাবেক অর্থ সম্পাদক হেলাল উদ্দিন চৌধুরী, সিনিয়র সদস্য বাবু স্বপন কুমার ভট্টাচার্য, কামাল উদ্দিন, মোহাম্মদ শফি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •