অনলাইন ডেস্ক : : ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে ভোট দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকাল ৯টা ১০ মিনিটে ঢাকা সিটি কলেজ কেন্দ্রে গিয়ে প্রধানমন্ত্রী ভোট দেন।

এ সময় তার সঙ্গে ছিলেন মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, ঢাকা-১০ আসনে আওয়ামী লীগ প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন।

এ আসন থেকে সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস মেয়র হতে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়ে পড়ে।

বিজ্ঞাপন
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৪, ১৫, ১৬, ১৭, ১৮ ও ২২ নম্বর ওয়ার্ড নিয়ে ঢাকা-১০ আসন গঠিত। এই আসনের মোট ভোটার ৩ লাখ ১২ হাজার ২৮১জন। নির্বাচনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১১৭ টি এবং ভোট কক্ষের সংখ্যা ৭৭৬ জন। এই নির্বাচনে ৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

করোনাভাইরাসের আতঙ্কের মধ্যেই শনিবার (২১ মার্চ) ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। এই তিন আসনে মোট ভোটার ১০ লাখ ১৭ হাজার ৭৮৯ জন। তিনটি আসনের মধ্যে ঢাকা-১০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ শুরু হয়েছে। অন্যদিকে, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে ভোট চলছে ব্যালেটের মাধ্যমে।

এদিকে নির্বাচনকালীন সময়ে ভোটারদের করোনাভাইরাস থেকে রক্ষা পেতে ভোটকেন্দ্রে যাওয়ার আগে এবং ভোট দেওয়ার পর হাত ধোয়ার পরামর্শ দিয়েছেন ইসি সচিব মো. আলমগীর। এছাড়া ভোটারদের নিরাপত্তার জন্য প্রতিটি ভোটকেন্দ্রে হ্যান্ড স্যানিটাইজার এবং সচেতনতামূলক ব্যানার টানানো আছে।